আবার হরতাল বাংলাদেশে

বিএনপি জোটের ডাকে হরতাল ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বাংলাদেশে। নিরাপত্তার মাঝেই সকালে যাত্রাবাড়ীতে হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। মিরপুর এবং গাবতলীতে টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করার চেষ্টা করে হরতালকারীরা। তবে বিক্ষিপ্ত কয়েকটি ঘটনা ছাড়া এখনও পর্যন্ত হরতাল সমর্থকদের তরফে তেমন কোনও তত্‍পরতা নজরে পড়েনি।

Updated: Mar 12, 2013, 11:13 AM IST

বিএনপি জোটের ডাকে হরতাল ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বাংলাদেশে। নিরাপত্তার মাঝেই সকালে যাত্রাবাড়ীতে হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। 
মিরপুর এবং গাবতলীতে টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করার চেষ্টা করে হরতালকারীরা। তবে বিক্ষিপ্ত কয়েকটি ঘটনা ছাড়া এখনও পর্যন্ত হরতাল সমর্থকদের তরফে তেমন কোনও তত্‍পরতা নজরে পড়েনি।
অন্যান্য হরতালের মত আজও সকাল থেকেই রাস্তায় রিকশা ও অটোরিকশা চলাচল করছে। সংখ্যায় কম হলেও বাসও চলছে বিভিন্ন রুটে। তবে সকালের দিকে গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস ছাড়েনি।
গতকাল ঢাকার নয়া পল্টনে বিরোধী জোটের বিক্ষোভ সমাবেশে বিস্ফোরণ ঘটে। এরপরই অশান্তি ছড়ায়। ঘটনার জেরে বেশ কয়েকজন বিএনপি কর্মী-সমর্থককে পুলিস গ্রেফতার করে। সন্ধ্যায় বিএনপির সদর কার্যালয়ে হানা দেয় পুলিস। দলীয় নেতা-কর্মীদের আটক করার প্রতিবাদে মঙ্গলবার বাংলাদেশে ফের ২৪ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে বিএনপি।