স্বাধীনতা দিবসে সুনীতার উপহার

আজ পঁয়ষট্টি পূর্ণ করল স্বাধীনতা। বিভিন্ন দেশের পাশাপাশি, বিশ্বের বাইরে থেকেও ভারতবাসীর জন্য এসেছে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা। মহাকাশে আন্তর্জাতিক স্পেস স্টেশন থেকে পিতৃভূমির বাসিন্দাদের ১৫ অগাস্টের শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নভোশ্চর সুনীতা উইলিয়ামস।

Updated By: Aug 15, 2012, 01:27 PM IST

আজ পঁয়ষট্টি পূর্ণ করল স্বাধীনতা। বিভিন্ন দেশের পাশাপাশি, বিশ্বের বাইরে থেকেও ভারতবাসীর জন্য এসেছে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা। মহাকাশে আন্তর্জাতিক স্পেস স্টেশন থেকে পিতৃভূমির বাসিন্দাদের ১৫ অগাস্টের শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নভোশ্চর সুনীতা উইলিয়ামস। পাঠিয়েছেন বিশেষ উপহার।  
স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আন্তর্জাতিক স্পেস স্টেশনেও টাঙানো হয়েছে ভারতের পতাকা। তার সামনে দাঁড়িয়েই পিতৃভূমির বাসিন্দাদের স্বাধীনতার শুভেচ্ছা জানালেন সুনীতা উইলিয়ামস। "এ এক বিরল দৃশ্য। পৃথিবীর কক্ষপথে উপগ্রহের মতো ঘুরছে আন্তর্জাতিক স্পেস স্টেশন। স্পেস স্টেশনের জানলা দিয়ে দৃশ্যমান মেঘে ঢাকা চোদ্দই অগাস্টের পৃথিবী। " সুনীতা ঘুরিয়ে দেখালেন স্পেস স্টেশন।
সুনীতা উইলিয়ামসের সঙ্গে এভাবেই শেষ হল স্পেস স্টেশনের সফর। স্বাধীনতা দিবসে পিতৃভূমির বাসিন্দাদের মার্কিন নভোশ্চরের উপহার।

.