দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত মার্কিন রাষ্ট্রদূত

দক্ষিণ কোরিয়ায় ছুরিকাহত হলেন মার্কিনি রাষ্ট্রদূত। বৃহস্পতিবার সকালে বক্তৃতা দিতে ওঠার সময় দক্ষিণ কোরিয়া-মার্কিন যুক্তরাষ্ট্রের সামরিক ড্রিল বিরোধী এক ব্যক্তি সিওলে দক্ষিণ কোরিয়ার মার্কিনি রাষ্ট্রদূত মার্ক লিপার্টের উপর ছুরি দিয়ে আক্রমণ করে। মার্ক লিপাটের মুখে ও হাতে গুরুতর আঘাত লাগে। তাঁকে তৎক্ষনাত স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অস্ত্রোপচারের পর আপাতত সুস্থ আছেন লিপার্ট।

Updated By: Mar 5, 2015, 11:24 AM IST
দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত মার্কিন রাষ্ট্রদূত

সিওল: দক্ষিণ কোরিয়ায় ছুরিকাহত হলেন মার্কিনি রাষ্ট্রদূত। বৃহস্পতিবার সকালে বক্তৃতা দিতে ওঠার সময় দক্ষিণ কোরিয়া-মার্কিন যুক্তরাষ্ট্রের সামরিক ড্রিল বিরোধী এক ব্যক্তি সিওলে দক্ষিণ কোরিয়ার মার্কিনি রাষ্ট্রদূত মার্ক লিপার্টের উপর ছুরি দিয়ে আক্রমণ করে। মার্ক লিপাটের মুখে ও হাতে গুরুতর আঘাত লাগে। তাঁকে তৎক্ষনাত স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অস্ত্রোপচারের পর আপাতত সুস্থ আছেন লিপার্ট।

মধ্য সিওলের সেজং কালচারাল ইন্সটিটিউট ব্রেকফাস্ট ইভেন্টে বক্তব্য রাখার কথা ছিল লিপার্টের। সেখানেই তাঁর উপর অতর্কিতে আক্তমণ হয়। তাঁর ডান গাল ও হাতে গভীর ক্ষত তৈরি হয়েছে। রক্তাক্ত অবস্থায় তাঁকে সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

সিওল পুলিস জানিয়েছে ১০ ইঞ্চি লম্বা একটি ধারাল ছুরি দিয়ে মার্কিন রাষ্ট্রদূতের উপর আক্রমণ করা হয়েছিল।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন মার্কিন বিরোধী স্লোগান দিতে দিতে এক ব্যক্তি হঠাৎই ছুরি হাতে লিপার্টের উপর চড়াও হয়।

সন্দেহভাজনকে তৎক্ষণাত গ্রেফতার করা হয়। গ্রেফতারির সময়ও সেই ব্যক্তি লাগাতার বলে যাচ্ছিল ''দক্ষিণ কোরিয়া-মার্কিন যুক্তরাষ্ট্র সামরিক ড্রিল এখনই বন্ধ হক।''

এর আগে এই ড্রিলের তীব্র বিরোধীতা করেছিল উত্তর কোরিয়া।

মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে এই ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক গেউন-হি এই ঘটনার নিন্দা করে জানিয়েছেন ''এই ঘটনা শুধুমাত্র মার্কিনি রাষ্ট্রদূতের উপর শারীরিক আক্রমণ নয়, সামগ্রিক ভাবেই এটি মার্কিন যুক্তরাষ্ট্র-দক্ষিণ কোরিয়ার সম্পর্কের উপর আঘাত। কোনও অবস্থাতেই এই ধরণের ঘটনা বরদাস্ত করা হবে না।''

 

.