কাবুল বিমানবন্দরে তালিবানি হানায় মৃত ৪

আফগানিস্তানে ফের জঙ্গি হামলা। কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরে রকেট হামলা চালাল তালিবান জঙ্গিরা। আজ ভোরে রকেট হামলার পর বিমানবন্দর সংলগ্ন একটি বাড়িতে আশ্রয় নেয় জঙ্গিরা। সেখান থেকে বিমানবন্দর লক্ষ্য করে চলে গুলিবর্ষণ। দ্রুত সেই বাড়িটিকে ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী।  বেশ কিছুক্ষণ নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে চারজন জঙ্গির মৃত্যু হয়েছে বলে দাবি আফগান সেনার।

Updated: Jul 17, 2014, 08:26 PM IST
কাবুল বিমানবন্দরে তালিবানি হানায় মৃত ৪

কাবুল: আফগানিস্তানে ফের জঙ্গি হামলা। কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরে রকেট হামলা চালাল তালিবান জঙ্গিরা। আজ ভোরে রকেট হামলার পর বিমানবন্দর সংলগ্ন একটি বাড়িতে আশ্রয় নেয় জঙ্গিরা। সেখান থেকে বিমানবন্দর লক্ষ্য করে চলে গুলিবর্ষণ। দ্রুত সেই বাড়িটিকে ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী।  বেশ কিছুক্ষণ নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে চারজন জঙ্গির মৃত্যু হয়েছে বলে দাবি আফগান সেনার।

 হামলার পরই কাবুল বিমানবন্দরে  উড়ান ওঠানামা কিছুক্ষণের জন্য বন্ধ করে দেওয়া হয়। অন্য আফগান শহরের দিকে ঘুরিয়ে দেওয়া হয় বিমানগুলি। হামলার সময় বিমানবন্দর ও সংলগ্ন অঞ্চলে চক্কর কাটতে  শুরু করে নিরাপত্তাবাহিনীর হেলিকপ্টার। আজ থেকেই কাবুলের প্রেসিডেন্ট নির্বাচনের দ্বিতীয় পর্বের পুনর্গণণা। ন্যাটো এবং আফগান বাহিনীর তত্ত্বাবধানে কাবুল বিমানবন্দর দিয়েই এই ব্যালট বাক্সগুলি আনার কথা। এরই মধ্যে এই হামলা। আফগান প্রশাসন মনে করছে, পুনর্গণণা প্রক্রিয়া বানচাল করতেই এই হামলা।