স্কুলের ক্লাসরুমেই শিশুর জন্ম দিলেন শিক্ষিকা মা

Last Updated: Wednesday, September 18, 2013 - 11:52

স্কুলের মধ্যেই প্রসব যন্ত্রনায় ছটফট করছিলেন শিক্ষিকা ডিয়ানে ক্রিস ভিরামেনি। ডাক্তাররা বলেছিলেন, তাঁর সন্তানের পৃথিবীর আলো দেখতে দিন সাতেক লাগবে। সে শুনেই কর্তব্য পালন করতে কিছুটা ঝুঁকি স্কুলে এসেছিলেন শিক্ষিকা। কিন্তু ক্লাসের হঠাত্‍ই শুরু হল দারুণ যন্ত্রনা।
জোরে চিত্‍কার করে উঠলেন ডিয়ানে। সবাই বুঝতে পারল ডিয়ানে আজই মা হতে চলেছে। কিন্তু এ বার! হাতে সময় একদম নেই। হাসপাতাল যেতে হলে তো অন্তত মিনিট কুড়ি লাগবেই। তাই স্কুলের তিন দিদিমণি সিদ্ধান্ত নিলেন তাঁরই ডিয়ানেকে মা হতে সাহায়্য করবেন।
স্কুলের ছাত্রী আর অন্যান শিক্ষিকা-কর্মচারীদের তত্‍পরতায় ক্লাসরুম বদলে গেল লেবার রুমে। শুরু হয়ে গেল নতুন শিশুকে পৃথিবীর আলো দেখানোর কাজ। ফোনে ধরা হল ডাক্তার-নার্সদের। তাঁরই বলে দিলেন ঠিক কী করতে হবে। সেই কাজ অক্ষরে অক্ষরে পালন করে ক্লাসরুমেই ডিয়ানের সন্তানকে পৃথিবীর আলো দেখানো হল। সবাই খুব খুশি। এর মাঝে অবশ্য শিক্ষিকা ডিয়ানে তাঁর স্বামীকে এসএমএস-এ জানিয়ে দিয়েছিল সেই স্কুলেই তাঁর সন্তান প্রসব করতে চলেছে। বাবাও এসে অবাক তাঁর সন্তান হাসপাতালে নয়, জন্ম হল স্কুলে। এরপর ডিয়ানে আর তাঁর সদ্যজাত সন্তানকে নিয়ে যাওয়া হয় এসেক্সের স্থানীয় এক হাসপাতালে। দুজনেই এখন সুস্থ ও স্বাভাবিক আছে।
ঘটানাটি ঘটেছে ইস্ট লন্ডনের ম্যানফোর্ড প্রাইমারি স্কুলে।



First Published: Wednesday, September 18, 2013 - 11:52


comments powered by Disqus