জঙ্গি হামলা পাকিস্তানের মহিলা বিশ্ববিদ্যালয়ে, হত ১৪ ছাত্রী

দিনভর জঙ্গি তাণ্ডবে রক্তাক্ত হল পাকিস্তানের বালুচিস্তান প্রদেশ। চোদ্দো জন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সহ কমপক্ষে ২৪ জনের মৃত্যু হয়েছে। নিহত হয়েছেন পাঁচ নিরাপত্তাকর্মী, চার জঙ্গি ও একজন নার্স। আহতের সংখ্যা অন্তত ৩৫।

Updated By: Jun 16, 2013, 09:59 AM IST

দিনভর জঙ্গি তাণ্ডবে রক্তাক্ত হল পাকিস্তানের বালুচিস্তান প্রদেশ। চোদ্দো জন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সহ কমপক্ষে ২৪ জনের মৃত্যু হয়েছে। নিহত হয়েছেন পাঁচ নিরাপত্তাকর্মী, চার জঙ্গি ও একজন নার্স। আহতের সংখ্যা অন্তত ৩৫।
গ্রেফতার করা হয়েছে এক জঙ্গিকে। গতকাল দুপুরে কোয়েটার সর্দার বাহাদুর খান মহিলা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে দাঁড়িয়ে থাকা বাসে রিমোট কন্ট্রোলের সাহায্যে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। মৃত্যু হয় চোদ্দোজন ছাত্রীর। আহতদের স্থানীয় বোলান মেডিক্যাল কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। ঘণ্টাখানেক বাদে সেখানেও হামলা চালায় জঙ্গিরা। ঘটানো হয় আত্মঘাতী বিস্ফোরণ। বহুক্ষণ গুলির লড়াই চলার পর হাসপাতালটিকে জঙ্গিমুক্ত করেন নিরাপত্তারক্ষীরা। উদ্ধার করা হয় ৩৫ জন পণবন্দিকে।
দুটি ঘটনারই দায় স্বীকার করেছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর-ই-জঙ্গভি। গতকালই, বালুচিস্তানের জিয়ারাতে মহম্মদ আলি জিন্নার স্মৃতি বিজড়িত বাড়িতে রকেট হামলা চালায় জঙ্গিরা। জীবনের শেষ দিনগুলি এই বাড়িতেই কাটিয়েছিলেন জিন্না। জঙ্গি হামলায় বাড়িটির বড়সড় ক্ষতি হয়েছে। বালুচিস্তান লিবারেশন আর্মি নামে একটি সংগঠন এই হামলার দায় স্বীকার করেছে।

.