ব্যাঙ্ককে ধারাবাহিক বিস্ফোরণ, গুরুতর আহত ৫

ফের বিস্ফোরণ। এবার নিশানায় ব্যাঙ্কক। মঙ্গলবার পর পর ৩টি বিস্ফোরণে কেঁপে উঠল ব্যাঙ্কক। পুলিস সূত্রে খবর, বিস্ফোরণে এখনও পর্যন্ত ৫ জনের গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। তবে কেউ নিহত হয়নি।

Updated By: Feb 14, 2012, 04:58 PM IST

ফের বিস্ফোরণ। এবার নিশানায় ব্যাঙ্কক। মঙ্গলবার পর পর ৩টি বিস্ফোরণে কেঁপে উঠল ব্যাঙ্কক। পুলিস সূত্রে খবর, বিস্ফোরণে এখনও পর্যন্ত ৫ জনের গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। এর মধ্যে একজন বিদেশি। তবে কেউ নিহত হয়নি। ব্যাঙ্ককে এদিনের নাশকতার পিছনে সৈয়দ মোরাবি নামে ইরানের এক নাগরিকের হাত রয়েছে।
থাইল্যান্ডের বেশ কয়েকটি সংবাদমাধ্যমের জানিয়েছে, প্রথম বিস্ফোরণটি হয় ব্যাঙ্ককের একামাই এলাকায় একটি বাড়িতে। ওই বাড়িতে ভাড়া থাকত সৈয়দ মোরাবি। তার হাতে একটি কালো ব্যাগ ছিল। একটি ট্যাক্সি চালক তাঁকে ট্যাক্সিতে তুলতে না চাওয়ায়, ওই ট্যাক্সিকে প্রথম বোমাটি ছোঁড়েন তিনি। এরপর পুলিস তাকে গ্রেফতার করতে গেলে সে আরও একটি বোমাটি ছোঁড়ে পুলিসকে লক্ষ্য করে। এই বোমাটি একটি গাছে ধাক্কা লেগে মোরাবির গায়েই আছড়ে পড়ে। গুরুতর জখম মোরাবির দুটি পা বিস্ফোরণে উড়ে গেছে বলে জানা গেছে। বিস্ফোরণে আহত হয়েছেন আরও ৪ জন।
সোমবারই নয়াদিল্লি এবং টিবলিসিতে নাশকতার নিশানায় ছিল ইজরায়েলি দূতাবাসের গাড়ি। ওই ঘটনার জন্য ইরানকেই দায়ী করেছে ইজরায়েল। দুটি ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে ব্যাঙ্ককে এই ইরানি যুবকের হামলায় চাঞ্চল্য ছড়িয়েছে।

.