ইদের দিনেও হিংসা অব্যাহত নাইজেরিয়ায়, জোড়া বিস্ফোরণে হত ৩১

বোরনো স্টেটের এক সেনা আধিকারিক বাবকুরা কোলো জানিয়েছেন, শুয়ারি এবং আবাচারিতে দু’দুটি আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। সাধারণ মানুষের ভিড়ে লঞ্চার গ্রেনেড ছোড়া হয় বলে দাবি পুলিসের

Updated By: Jun 17, 2018, 05:57 PM IST
ইদের দিনেও হিংসা অব্যাহত নাইজেরিয়ায়, জোড়া বিস্ফোরণে হত ৩১
গুগল ম্যাপ

নিজস্ব প্রতিবেদন: নাইজেরিয়ায় জোড়া বিস্ফোরণে হত ৩১ জন। বোরনো স্টেটের দাম্বোয়ায় শনিবার  পৃথক জায়গায় পরপর দুটি আত্মঘাতী বিস্ফোরণ ঘটে। সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে রাতে ইদ উদজ্জাপনে মেতে ছিলেন স্থানীয় বাসিন্দারা। সেখানে হামলা চালায় জঙ্গিরা। হামলার ধরন দেখে বোকো হারাম জঙ্গিগোষ্ঠীর দিকে সন্দেহ করছে প্রশাসন।

আরও পড়ুন- ভিনদেশে প্রথম ইদ পালন করে খুশি রোহিঙ্গারাও

বোরনো স্টেটের এক সেনা আধিকারিক বাবকুরা কোলো জানিয়েছেন, শুয়ারি এবং আবাচারিতে দু’দুটি আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। সাধারণ মানুষের ভিড়ে লঞ্চার গ্রেনেড ছোড়া হয় বলে দাবি পুলিসের। স্থানীয় সময় রাত সাড়ে ১০টা নাগাদ এই ঘটনাটি ঘটে।

আরও পড়ুন- পরমাণু নিরস্ত্রীকরণে কিমকে সময় দিতে স্থগিত রাখছে মার্কিন যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া যৌথ মহড়া

বোরনো স্টেট প্রশাসন সূত্রে খবর, গুরুতর জখম অবস্থায় ভর্তি করা হয়েছে কয়েকজনকে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে বলে জানাচ্ছে প্রশাসন। গত মাসে মসজিদের সামনে বোকো হারামের হামলায় প্রাণ হারায় ৮৬ জন। ২০১৫ সালে নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মদু বুহারি ক্ষমতায় আসার পর বোকো হারামের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। সন্ত্রাস বন্ধ হওয়া তো দূরাস্ত উত্তরোত্তর বোকো হারামের দাপট বাড়ছে পশ্চিম আফ্রিকায়।

.