ঘণ্টায় ৯৫ মাইল বেগে আছড়ে পড়ল ফিয়ন, বিধ্বস্ত ব্রিটেনের একাংশ

ব্রিটেনের সংবাদমাধ্যম সূত্রে খবর, ঘূর্ণিঝড়ের প্রভাবে অধিকাংশ এলাকায় বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ব্রিটেনের পাওয়ার নেটওয়ার্ক জানাচ্ছে, প্রায় ৫ হাজার বাড়ির এই মুহূর্তে বিদ্যুত্ নেই।

Updated By: Jan 18, 2018, 07:57 PM IST
ঘণ্টায় ৯৫ মাইল বেগে আছড়ে পড়ল ফিয়ন, বিধ্বস্ত ব্রিটেনের একাংশ

নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত ব্রিটেন। ঘণ্টায় ৯৫ মাইল বেগে ফিয়ন নামে এই ঘূর্ণিঝড় তছনছ হয়ে গিয়েছে স্কটল্যান্ড ও উত্তর আয়ারল্যান্ড-সহ ব্রিটেনের বেশ কিছু এলাকা। সঙ্গে প্রবল তুষার ঝড়ে কাবু সেদেশের জনজীবন। পরবর্তী সতর্কবার্তা না-জারি হওয়া পর্যন্ত স্থানীয় বাসিন্দাদের বাইরে না-বেরনোর নির্দেশ দিয়েছে ব্রিটেনের আবাহাওয়া দফতর। তবে, এই ঝড়কে ফিয়ন নাম দিতে অনিচ্ছুক আবহাওয়া দফতর। তাদের তরফে জানানো হয়েছে, নতুন করে ঘূর্ণবর্ত আছড়ে পড়ার আগেই তুষার ঝড়ে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছিল।

আরও পড়ুন- মেয়ে ইভাঙ্কার সঙ্গে আমার তুলনা করেছিলেন ট্রাম্প, বিস্ফোরক দাবি পর্নতারকা স্টেফানির

ব্রিটেনের সংবাদমাধ্যম সূত্রে খবর, ঘূর্ণিঝড়ের প্রভাবে অধিকাংশ এলাকায় বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ব্রিটেনের পাওয়ার নেটওয়ার্ক জানাচ্ছে, প্রায় ৫ হাজার বাড়ির এই মুহূর্তে বিদ্যুত্ নেই। তুষার ঝড় এতটাই প্রবল যে দৃশ্যমানতার অভাবে ট্রাক আটকে পড়েছে বিভিন্ন সড়কে। একদিকে ওয়েলসে একটি মালগাড়ি দুর্ঘটনায় কবলে পড়েছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন- রাস্তার ওপারে যন্ত্রনায় কাতরাচ্ছে প্রিয়জন, সারা রাত এপারে দাঁড়িয়ে রইল পরিবার

ঘূর্ণিঝড়ের এতটাই শক্তিশালী যে সেখানকার মানুষ ১৯৮৭-র গ্রেট স্টর্মের সঙ্গে এর তুলনা করছেন। ওই ঝড়ে সেদেশে ২২ জনের মৃত্যু হয়েছিল।

আরও পড়ুন- ৮ জোড়া প্যান্ট, ১০টি জামা পড়ে বিমানবন্দরে হাজির যুবক

.