এরপর তো গণধর্ষণের শাস্তি হিসেবে লজেন্স-বিস্কুট জরিমানা হবে!

কালে কালে আমাদের সমাজটায় আর কী হবে! ধর্ষণ বেড়েই চলেছে বিশ্বজুড়ে। কমার তো কোনও লক্ষণ নেই-ই। পাশাপাশি ধর্ষকদের যেভাবে ছাড় দেওয়া হচ্ছে, তাতে আগামিদিনে যে ধর্ষণ আরও বেড়ে যাবে এ পৃথিবীতে, সে খেয়াল বোধহয় কেউই রাখছে না।

Updated By: Apr 3, 2016, 05:02 PM IST
এরপর তো গণধর্ষণের শাস্তি হিসেবে লজেন্স-বিস্কুট জরিমানা হবে!

ওয়েব ডেস্ক: কালে কালে আমাদের সমাজটায় আর কী হবে! ধর্ষণ বেড়েই চলেছে বিশ্বজুড়ে। কমার তো কোনও লক্ষণ নেই-ই। পাশাপাশি ধর্ষকদের যেভাবে ছাড় দেওয়া হচ্ছে, তাতে আগামিদিনে যে ধর্ষণ আরও বেড়ে যাবে এ পৃথিবীতে, সে খেয়াল বোধহয় কেউই রাখছে না।

পাকিস্তানের সিন্ধু প্রদেশে ওমেরকোট জেলায় ১৪ বছরের এক কিশোরীকে গণধর্ষণের শাস্তি হিসেবে ৩০ মন গম জরিমানা করেছে স্থানীয় গ্রাম্য মাতব্বর! ভাবতে পারেন! কিছুদিন আগে এই ঘটনায় কিশোরীর ভাই স্থানীয় থানায় মামলা দায়ের করেন। মামলার অভিযোগের ভিত্তিতে কয়েকজন সন্দেহভাজনকে গ্রেফতারও করা হয়েছে। কিশোরীর বাবা জানান, থানায় অভিযোগ দায়েরের পর প্রধান সন্দেহভাজনসহ কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারপরই গ্রাম্য মাতব্বরেরা বিষয়টি নিষ্পত্তির জন্য উঠেপড়ে লেগেছেন। তারা ওই এলকার স্থানীয় নিয়ম ‘জিরগা’র মাধ্যমে বিষয়টি মিমাংসা করেন। ধর্ষকদের ১২০০ কেজি গম জরিমানাও করা হয়। তবে এই বিচার মানতে অস্বীকৃতি জানালে ধর্ষণের শিকার ওই কিশোরীর পরিবারকে এলাকা ছাড়া করার হুমকি দেয়া হয়।

.