ঝড়ের খবর করতে গিয়ে সাংবাদিকই সমালোচনার ঝড়ে পড়লেন

 ১৯৫৮ সালের হ্যারিকেন হেলেনের পর এমন বিপর্যয়ের সম্মুখীন হলেন ক্যারোলিনার বাসিন্দারা। এই দুর্যোগের মধ্যেই সংবাদ সংগ্রহ করতে গিয়ে হাসির খোরাক হলেন এক সাংবাদিক।

Updated By: Sep 15, 2018, 04:08 PM IST
ঝড়ের খবর করতে গিয়ে সাংবাদিকই সমালোচনার ঝড়ে পড়লেন
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: মার্কিন যুক্তরাষ্ট্রের উত্তর ক্যারোলিনায় প্রবল বেগে বইছে হ্যারিকেন ফ্লোরেন্স। ইতিমধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে। প্রবল ঘুর্ণি ঝড়ে বিপর্যস্ত উত্তর এবং দক্ষিণ ক্যারোলিনার সমুদ্র উপকূলবর্তী এলাকা। উত্তর ক্যারোলিনার বিপর্যয় মোকাবিলা দফতর জানাচ্ছে, শুক্রবার থেকে প্রায় সাড়ে ৭ লক্ষ বাড়ি বিদ্যুত বিচ্ছিন্ন। ১৯৫৮ সালের হ্যারিকেন হেলেনের পর এমন বিপর্যয়ের সম্মুখীন হলেন ক্যারোলিনার বাসিন্দারা। এই দুর্যোগের মধ্যেই সংবাদ সংগ্রহ করতে গিয়ে হাসির খোরাক হলেন এক সাংবাদিক।

আরও পড়ুন- ভালবাসা! স্ত্রীর পায়ে একটুও কাদা লাগতে দিলেন না প্রাক্তন প্রধানমন্ত্রী

কীভাবে?

সোশ্যাল মিডিয়ায় প্রায় এক কোটি বার ভিউ হওয়া এক ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি ওয়েদার চ্যানেলের সাংবাদিক মাইক সিদেল এই দুর্যোগের দিনে বর্ষাতি পরে রিপোর্ট করছেন। হাতে বুম নিয়ে অনর্গল বলে চলেছেন আবহাওয়ার হালহকিকত। শরীরটাকে একটু হেলিয়ে রেখেছেন যাতে মনে হয় প্রবল ঝড়ে এখনি তাঁকে উড়িয়ে নিয়ে যাবে। কিন্তু তিনি যেন প্রবল শক্তি দিয়ে সেই ঝড়ের সঙ্গে মোকাবিলা করে খবর করে চলেছেন। দৃশ্যটা ভালই সাজিয়েছিলেন। কিন্তু তাঁর এই আচরণ যে অতি নাটকীয়, যখন ধরা পড়ল ওই রিপোর্টারের পিছন দিয়ে বিনদাস হেঁটে চলে যাচ্ছেন মানুষজন। হাওয়া যে বইছে তা নিশ্চিত। কিন্তু সেই হাওয়া উড়ে যাওয়ার মতো অবস্থা হয়নি। মাইকের এমন ‘অতি নাটকীয়’ রিপোর্টে সমালোচনার ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। তাঁকে নিয়ে তৈরি হয়েছে নানা মজাদার মিম-ও।

আরও পড়ুন- ফ্লোরেন্সের তাণ্ডবে লন্ডভন্ড মার্কিন মুলুকের উত্তর ক্যারোলিনা

তবে, চ্যানেল কর্তৃপক্ষ রিপোর্টারের পাশে দাঁড়িয়ে জানিয়েছেন, সে সব মহিলাদের দেখা গিয়েছে, তাঁরা কংক্রিটের উপর দিয়ে হেঁটে যাচ্ছিলেন। আর মাইক ভিজে মাটির ওপর দাঁড়িয়ে রিপোর্টিং করছিলেন। যুক্তি যাই হোক না কেন, ঝড়ে রিপোর্ট করতে গিয়ে সোশ্যাল মাধ্যমে মাইকই ঝড় তুললেন বলে কটাক্ষ নেটিজেনদের।

.