বিশ্বের প্রথম উড়ন্ত কুকুর

আকাশে ওড়ে এমন একটা জিনিসের নাম বলুন তো? ইনস্ট্যান্ট জবাব পাখি, উড়োজাহাজ, বেলুন, প্যারাশুট আরও কত কী। এমনকি মানুষও। ডানা মেলে না উড়লেও প্লেনে চড়ে ওড়ে মানুষ। কিন্তু এসব চেনা নামের বাইরের একটি আবাক করা নাম এবার বলা যাক। কুকুর। আকাশে এবার নিজে নিজেই উড়বে কুকুর।

Updated By: Feb 27, 2016, 07:27 PM IST
বিশ্বের প্রথম উড়ন্ত কুকুর
বিশ্বের প্রথম কুকুর পাইলট আলফি

ওয়েব ডেস্ক: আকাশে ওড়ে এমন একটা জিনিসের নাম বলুন তো? ইনস্ট্যান্ট জবাব পাখি, উড়োজাহাজ, বেলুন, প্যারাশুট আরও কত কী। এমনকি মানুষও। ডানা মেলে না উড়লেও প্লেনে চড়ে ওড়ে মানুষ। কিন্তু এসব চেনা নামের বাইরের একটি আবাক করা নাম এবার বলা যাক। কুকুর। আকাশে এবার নিজে নিজেই উড়বে কুকুর। শুনে অবিশ্বাস্য মনে হলেও সত্যি সত্যি ডানা ছাড়াই একা একা আকাশে উড়বে কুকুর।

আকাশ পথ কুকুরের কাছে নতুন নয়। অনেকেই নিজের পোষ্য কুকুরকে প্লেনে করে এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যান। কিন্তু এখানে কুকুরের আকাশে ওড়ার গল্পটা একটু অন্যরকম। উড়োজাহাজে উড়তে কুকুরের আর পাইলট লাগবে না। কারণ চালকের আসনে থাকবে সে নিজেই। অর্থাৎ কুকুর এবার পাইলট। ইউ কে-র রিয়ালিটি শো 'ডগ মাইট ফ্লাই' য়ে আটটি কুকুরকে প্লেন ওড়ানোর প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এদের মধ্যে ২৩ মাসের কুকুর আলফি একবারে প্রস্তুত প্লেন ওড়ানোর জন্য। আলফির ড্রেস রিহার্সাল শেষ। এখন শুধু ওড়ার অপেক্ষা।

পড়ুন রং যখন যৌনতার পরিচয়

.