৬০ শতাংশ ভোট পড়ল জঙ্গিপুরে

Last Updated: Wednesday, October 10, 2012 - 19:55

শেষ হল জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোটগ্রহণ। এদিন সকাল থেকেই উত্‍‍সাহী ভোটারদের লাইন চোখে পড়েছে। বিকেল ৪টে পর্যন্ত ৬০ শতাংশ ভোট পড়েছে। বেলার দিকে বিভিন্ন জায়গায় বৃষ্টি নামলেও শেষ বেলার ভোটদান পর্ব চলছে নির্বিঘ্নে। বেশকয়েকটি এলাকায় বুথের বাইরে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ উঠেছে কংগ্রেসের বিরুদ্ধে।
গিরিয়া ও সেকেন্দ্রা গ্রাম পঞ্চায়েতের এগারোটি বুথে সিপিআইএম ও বিজেপির কোনও নির্বাচনী এজেন্টকে বুথে বসতে দেওয়া হয়নি বলে অভিযোগ। সেকেন্দ্রা গ্রাম পঞ্চায়েত অফিসের ২৮ নম্বর বুথে ভুয়ো ভোট দিতে গিয়ে ধরা পড়ে যান কংগ্রেস এজেন্ট জাকিরিয়া হোসেন। তাকে বুথ থেকে বের করে দেওয়া হয়। এই বুথে বিরোধী পক্ষের কোনও নির্বাচনী এজেন্টকে থাকতে দেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে কংগ্রেসের বিরুদ্ধে। জঙ্গিপুরের মূল লড়াই কংগ্রেসের অভিজিত্‍ মুখোপাধ্যায়ের সঙ্গে সিপিআইএম প্রার্থী মোজফ্ফর হোসেনের। 
জঙ্গিপুর লোকসভা কেন্দ্রে ৭টি বিধানসভাকেন্দ্র রয়েছে। এই অঞ্চলে মোট ভোটার সংখ্যা ১২ লক্ষ ৪১ হাজার ৭৬৮ জন। ভোটগ্রহণ হয়েছে ১ হাজার ৫৩০টি বুথে। তারমধ্যে ৭১৬টি বুথকে স্পর্শকাতর ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তবে ৯৩টি বুথে মোতায়েন করা হয়েছিল আধা সামরিক কেন্দ্রীয় বাহিনী। এছাড়া ৩৮২টি বুথে ছিল কেন্দ্রীয় বাহিনী। জেলা পুলিস সূত্রের খবর, সবকটি বুথকে ১৭০টি সেক্টরে ভাগ করা হয়েছে। প্রতিটি সেক্টরের জন্য ছিল ৩৯টি টিআরটি মোবাইল। প্রতিটি থানায় হেভি রেডিও ফ্লাইং স্কোয়াডের পাশাপাশি ছিল কুইক রেসপন্স টিম। নিরাপত্তা ব্যবস্থা নজরদারির জন্য ছিলেন পাঁচজন অতিরিক্ত এসপি, ১৫ ডিএসপি এবং ৩২জন ইন্সপেক্টর। ফল ঘোষণা ১৩ অক্টোবর।



First Published: Wednesday, October 10, 2012 - 20:35


comments powered by Disqus