পশ্চিমবঙ্গ ছাড়তে হাইকোর্টে আর্জি এবিজির

শিল্পমহলের আশঙ্কাকে সত্যি করে রাজ্য ছাড়তে চাইল পণ্যখালাসকারী সংস্থা এবিজি। হলদিয়া ছাড়তে চেয়ে বন্দর কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে তারা। সেই সঙ্গে হলদিয়া বন্দরের সঙ্গে তাদের চুক্তি খারিজের জন্য, কলকাতা হাইকোর্টের কাছে আবেদন জানিয়েছে এবিজি কর্তৃপক্ষ। এর ফলে রাজ্যের শিল্পমূর্তি জোর ধাক্কা খেল। অন্যদিকে অভিযোগ পালটা অভিযোগে হলদিয়ার দুই ও আট নম্বর বার্থে অচলাবস্থা চলছেই। গতকালই মহাকরণে এক সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী হলদিয়ায় কোনও অসন্তোষের খবরকেই পত্রপাঠ উড়িয়ে দেন। এমনকী বন্দরে বিক্ষোভ ও অচলাবস্থার খবরের পিছনে কিছু সংবাদমাধ্যমের দুরভিসন্ধি কাজ করছে বলেও অভিযোগ করেন তিনি।

Updated By: Oct 31, 2012, 12:21 PM IST

শিল্পমহলের আশঙ্কাকে সত্যি করে রাজ্য ছাড়তে চাইল পণ্যখালাসকারী সংস্থা এবিজি। হলদিয়া ছাড়তে চেয়ে বন্দর কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে তারা। সেই সঙ্গে হলদিয়া বন্দরের সঙ্গে তাদের চুক্তি খারিজের জন্য, কলকাতা হাইকোর্টের কাছে আবেদন জানিয়েছে এবিজি কর্তৃপক্ষ। এর ফলে রাজ্যের শিল্পমূর্তি জোর ধাক্কা খেল।
অন্যদিকে অভিযোগ পালটা অভিযোগে হলদিয়ার দুই ও আট নম্বর বার্থে অচলাবস্থা চলছেই। গতকালই মহাকরণে এক সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী হলদিয়ায় কোনও অসন্তোষের খবরকেই পত্রপাঠ উড়িয়ে দেন। এমনকী বন্দরে বিক্ষোভ ও অচলাবস্থার খবরের পিছনে কিছু সংবাদমাধ্যমের দুরভিসন্ধি কাজ করছে বলেও অভিযোগ করেন তিনি। তাঁর বক্তব্য বন্দরের কাজ স্বাভাবিক গতিতেই বলছে। অচলাবস্থার খবর কেবলই গুজব। এইমুহুর্তে এবিজি রাজ্য ছেড়ে চলে যাচ্ছে, এমনটাও মানতে চাননি মমতা। এবিজি-র রাজ্য থেকে চলে যাওয়ার কোনও খবর সরকারের কাছে নেই বলে দাবি করেন তিনি।
একই দিনে তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলন করে তৃণমূল কংগ্রেস সাংসদ শুভেন্দু অধিকারী বন্দরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে দাবি করেন। প্রচুর পরিমাণে আসছে বিনিয়োগও। পাশাপাশি হলদিয়া বন্দরে তিন এবিজি কর্তার অপহরণের ঘটনাকেও সম্পূর্ণ সাজানো ঘটনা বলেও মন্তব্য করেন তিনি।

.