কিষেণজিকে খুন করছে মমতা সরকারই, প্রকাশ্য জনসভায় বিস্ফোরক 'স্বীকারোক্তি' অভিষেকের

Updated By: Jul 17, 2015, 10:11 PM IST
কিষেণজিকে খুন করছে মমতা সরকারই, প্রকাশ্য জনসভায় বিস্ফোরক 'স্বীকারোক্তি' অভিষেকের

ওয়েব ডেস্ক: মাওবাদী নেতা কিষেণজিকে হত্যা করেছে মমতা ব্যানার্জির সরকারই। প্রকাশ্য জনসভায় বিস্ফোরক মন্তব্য করলেন মুখ্যমন্ত্রীর ভাইপো তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ বেলপাহাড়িতে বেশ গর্বের সঙ্গেই কিষেনজিকে খুন করার কথা 'স্বীকার' করে নিলেন তৃণমূল যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি।

আজ তিনি যখন জঙ্গল মহলের শান্তি প্রসঙ্গে বলতে গিয়ে বলেন এই সরকার শক্তহাতে মাওবাদীদের দমন করেছে। হত্যা করেছে কিষেণজিকে।

অভিষেক যখন 'অমৃত ভাষণ' দিচ্ছেন মঞ্চে তখন উপস্থিত আর এক তৃণমূল নেতা শুভেন্দু অধিকারী।

২০১১ সালের ২৪ নভেম্বর পশ্চিমবঙ্গ-ঝাড়খন্ড সীমান্তে জামবনির বুড়িশোলের জঙ্গলে মাত্র আধ ঘন্টার গুলির লড়াই৷ আর তারপরেই জানা যায় যৌথবাহিনীর গুলিতে মারা গেছেন মাওবাদী শীর্ষ নেতা কোটেশ্বর রাও অরফে কিষেণজি। প্রাথমিকভাবে দাবি করা হয় বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়েই মারা গেছেন তিনি। যদিও, সে সময় মাওবাদী নেতা কিষেণজি হত্যার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় দায়ী বলে দাবি করেন ভারতের মাওবাদী তাত্ত্বিক নেতা কবি বারবারা রাও। 'ভুয়ো সংঘর্ষে' তাঁকে হত্যা করা হয়েছে বলেও তিনি দাবি করেন। তিনি বলেন, শান্তির জন্য আহ্বান জানিয়েও মমতা তাকে হত্যা করেছেন। মাওবাদীদের তরফ থেকে দাবি করা হয় গ্রেফতার করেই খুন করা হয়েছে কিষেনজিকে।   

অন্যদিকে, সেই সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান কিষেনজির হত্যা সম্পর্কে কিছুই জানেন না।  

আজ, প্রকাশ্য জনসভায় পিসির প্রশংসা করতে গিয়ে তাঁর উল্টোসুরে গেয়ে অনেক হিসেবই উল্টে দিলেন অভিষেক। বিরোধীদের মতে, বহু দিনের চাপা পরা বিতর্কটা আরও একবার খানিকটা খুঁচিয়ে জাগিয়ে তুললেন তিনি নিজেই। এরপর কী বলবেন মুখ্যমন্ত্রী? স্থির থাকবেন আগের মন্ত্যবেই নাকি ভাইপোকে রক্ষা করতে তার সুরেই সুর মেলাবেন? উত্তরের দাবিতে সরব হয়েছেন বিরোধীরা। 

.