শিলিগুড়িতে বোর্ড গঠনের টানাপো়ডেন বাড়ালেন অধীর

Updated By: May 4, 2015, 08:30 PM IST
শিলিগুড়িতে বোর্ড গঠনের টানাপো়ডেন বাড়ালেন অধীর

শিলিগুড়িতে পুর বোর্ড গঠনের টানাপোড়েন আরও কয়েক গুণ বাড়িয়ে দিলেন অধীর চৌধুরী। জানিয়ে দিলেন বামফ্রন্ট-তৃণমূল দুপক্ষের থেকে সমান দূরত্ব বজায় রাখবে কংগ্রেস। তা হলে শেষ পর্যন্ত কী সমীকরণে বোর্ড তৈরি হবে শিলিগুড়িতে? এখন সেই ফর্মুলা অস্পষ্ট।

শিলিগুড়ির পুর বোর্ড গঠন করতে ম্যাজিক ফিগার ২৪। ২৩ আটকে গিয়েছে বামেরা।  ম্যাজিক ফিগারের থেকে অনকে দূরেই থেমে গিয়েছে তৃণমূল। তারা পেয়েছে ১৭টি আসন। কংগ্রেস চারটি, বিজেপি ২টি এবং  একটি আসনে জয়ী হয়েছেন নির্দল প্রার্থী।  মেয়র পদের ভোটাভুটিতে স্বাভাবিক অঙ্কে অশোক ভট্টাচার্যের জয়ী হওয়া নিয়ে সমস্যা নেই। কিন্তু তৃণমূল কংগ্রেস যদি বামেদের বিরুদ্ধে মহাজোট তৈরি করে? সোমবার কংগ্রেস কিন্তু জানিয়ে দিল  বাম-তৃণমূল দুপক্ষের থেকে সমান দূরত্ব বজায় রাখবে তারা।

গত ভোটে  বামেদের পরোক্ষ সাপোর্টে বোর্ড গড়ে ছিল কংগ্রেস।  কিন্তু শেষ পর্যন্ত কংগ্রেসেরই কাউন্সিলর ভাঙিয়ে পুর বোর্ড গঠন করে তৃণমূল। শিলিগুড়ির কংগ্রেস নেতাদের  অভিযোগ  সে সময় মোটা টাকায় বিক্রি হয়ে যান  বেশ কয়েকজন  কাউন্সিলর। প্রদেশ  কংগ্রেস সভাপতির দাবি, এবার তাঁদের কোনও  কাউন্সিলরকে ভাঙানো যাবে না ইতিমধ্যেই নির্দল প্রার্থীর  বামেদের পাশে থাকার সম্ভাবনা তৈরি হয়েছে।

অধীর চৌধুরী দাবি করছেন, কিন্তু শেষ পর্যন্ত চার জন কাউন্সিলরকে কংগ্রেসের ছাতার তলায় রাখতে পারবেন তো তিনি? জট ক্রমশ জটিল হচ্ছে শিলিগুড়িতে।

 

.