ন্যায়, অন্যায় একাই বিচার করছেন মুখ্যমন্ত্রী, তাপস পাল প্রসঙ্গে অধীর চৌধুরী

মুখ্যমন্ত্রীর ইচ্ছা, অনিচ্ছার উপরেই কি নির্ভর করবে রাজ্যবাসীর সুখ, দুঃখ? মুখ্যমন্ত্রী যেভাবে তাপস পালের পাশে দাঁড়িয়েছেন তার সমালোচনা করে এ প্রশ্নই তুললেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তাঁর অভিযোগ, আইনের বদলে তৃণমূলের দলীয় স্বার্থ রক্ষাই এখন মুখ্যমন্ত্রীর কাছে বড় হয়ে দাঁড়িয়েছে।

Updated: Jul 4, 2014, 09:34 AM IST

মুখ্যমন্ত্রীর ইচ্ছা, অনিচ্ছার উপরেই কি নির্ভর করবে রাজ্যবাসীর সুখ, দুঃখ? মুখ্যমন্ত্রী যেভাবে তাপস পালের পাশে দাঁড়িয়েছেন তার সমালোচনা করে এ প্রশ্নই তুললেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তাঁর অভিযোগ, আইনের বদলে তৃণমূলের দলীয় স্বার্থ রক্ষাই এখন মুখ্যমন্ত্রীর কাছে বড় হয়ে দাঁড়িয়েছে। কদর্য মন্তব্য করার পরেও তাপস পালের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি রাজ্য সরকার। বরং দলের সাংসদের পাশে দাঁড়িয়ে বিষয়টিকে ছোট ঘটনা বলেই লঘু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই অবস্থানের তীব্র সমালোচনা করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি। তাঁর অভিযোগ নিজের দলের সাংসদকে আড়াল করতে গিয়ে কার্যত মানুষের উপর নিজের মত চাপিয়ে দিচ্ছেন মুখ্যমন্ত্রী। অধীর চৌধুরীর দাবি, ভাল মন্দ ন্যায় অন্যায় একাই বিচার করছেন মুখ্যমন্ত্রী। কৃষ্ণনগরের তৃণমূল সাংসদের কুরুচিকর মন্তব্য প্রকাশ্যে আসার সমালোচনার ঝড় উঠেছে দেশ জুড়ে। অধীর চৌধুরীর অভিযোগ এই প্রথম নয় বারবারই দলের নেতাদের বাঁচাতে রাজধর্ম থেকে সরে এসেছেন মুখ্যমন্ত্রী।