ফের বিক্ষোভ মাতৃভূমি ঘিরে, জেনেরাল কামরার দাবিতে অবরোধ পুরুষ যাত্রীদের, রণক্ষেত্রে হাবরা স্টেশন চত্বর

ফের মাতৃভূমি লোকাল ঘিরে বিক্ষোভ। ট্রেনে জেনারেল কামরার দাবিতে এবার অবরোধে পুরুষ যাত্রীরা। শিয়ালদা-বনগাঁ শাখার একাধিক স্টেশনে শুরু হয়েছে অবরোধ। হাবরা, অশোকনগর, গোবরডাঙা, বিড়া স্টেশনে শুরু হয়েছে অবরোধ। এই অবরোধ তুলতে গিয়েই হাবরা স্টেশনে লাঠিচার্জ করে পুলিস। পুলিস লাঠি চালাতেই ক্ষেপে ওঠেন অবরোধকারীরা। পুলিসকে লক্ষ্য করে ছোঁড়া হয় ইট। কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় স্টেশন চত্বর। আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিস কর্মী।

Updated By: Aug 24, 2015, 12:44 PM IST
ফের বিক্ষোভ মাতৃভূমি ঘিরে, জেনেরাল কামরার দাবিতে অবরোধ পুরুষ যাত্রীদের, রণক্ষেত্রে হাবরা স্টেশন চত্বর

ব্যুরো: ফের মাতৃভূমি লোকাল ঘিরে বিক্ষোভ। ট্রেনে জেনারেল কামরার দাবিতে এবার অবরোধে পুরুষ যাত্রীরা। শিয়ালদা-বনগাঁ শাখার একাধিক স্টেশনে শুরু হয়েছে অবরোধ। হাবরা, অশোকনগর, গোবরডাঙা, বিড়া স্টেশনে শুরু হয়েছে অবরোধ। এই অবরোধ তুলতে গিয়েই হাবরা স্টেশনে লাঠিচার্জ করে পুলিস। পুলিস লাঠি চালাতেই ক্ষেপে ওঠেন অবরোধকারীরা। পুলিসকে লক্ষ্য করে ছোঁড়া হয় ইট। কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় স্টেশন চত্বর। আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিস কর্মী। হাবরা স্টেশনে এক মহিলা যাত্রীকে ঘিরে পুরুষ যাত্রীরা মারধর করেছে বলেও অভিযোগ। একাধিক জায়গায় অবরোধের জেরে বিপর্যস্ত ওই শাখার ট্রেন চলাচল। চরম দুর্ভোগে নিত্যযাত্রীরা।

গত সোমবারই মাতৃভূমি স্পেশালকে ঘিরে তুঙ্গে ওঠে বিক্ষোভ। ট্রেনে জেনারেল কামরা না রাখার দাবিতে অবরোধ করেন মহিলা যাত্রীরা। রণক্ষেত্রের চেহারা নেয় খড়দা স্টেশন। পরে একই দাবিতে বিক্ষোভ হয় বামনগাছি, কাঁচরাপাড়া সহ বিভিন্ন স্টেশনে। বিক্ষোভের জেরে মাতৃভূমি স্পেশাল শুধুমাত্র মহিলাদের জন্যই নির্ধারিত করে রেল কর্তৃপক্ষ।

গত সপ্তাহে মহিলা যাত্রীদের বিক্ষোভ। এবার বিক্ষোভে পুরুষ যাত্রীরা। আর এতেই চরম দুর্ভোগে নিত্যযাত্রীরা।

মাতৃভূমি স্পেশাল নিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনার কোনও জায়গাই নেই। জানিয়ে দিলেন পূর্ব রেলের সিপিআরও রবি মহাপাত্র।

.