জন্ম দিলেন পুত্র সন্তান, মায়ের হাতে উঠল মৃত কন্যা সন্তান

Last Updated: Friday, April 27, 2012 - 11:10

পুত্র সন্তান জন্ম দেওয়ার পরেও, মায়ের হাতে তুলে দেওয়া হল একটি মৃত কন্যা সন্তান। ঘটনাটি ঘটেছে বালুরঘাট জেলা হাসপাতালে। চলতি মাসের ২৫ তারিখ প্রসব যন্ত্রণা নিয়ে বালুরঘাট জেলা হাসপাতালে ভর্তি হন হিলির বাসিন্দা রাজু মহন্তের স্ত্রী অপর্ণা মহান্ত। চিকিত্‍সক সুরেশ মণ্ডলের অধীনে ভর্তি হন তিনি।
প্রাথমিক পরীক্ষার পর চিকিত্‍সকরা তাঁকে জানান, গর্ভস্থ শিশুর অবস্থা ভালো নয়। ওইদিন রাত সাড়ে ৮টা নাগাদ প্রসব করেন তিনি। কর্তব্যরত নার্স ও চিকিত্‍সকরা জানান, পুত্র সন্তানের জন্ম দিয়েছেন অপর্ণাদেবী। তবে শিশুটির অবস্থা ভালো নয়। তাই তাঁকে পাঠানো হয়েছে এসএনসিইউ-তে।
পরের দিন সকালে অর্থাত্‍ বৃহস্পতিবার সকালে তাঁদের বলা হয়, শিশুটির মৃত্যু হয়েছে। অথচ দুপুরে মৃত শিশুটি হাতে পাওয়ার পর অপর্ণাদেবী দেখেন, পুত্র সন্তান নয়। তাঁকে মৃত একটি কন্যা সন্তান দেওয়া হয়েছে। তখনই প্রতিবাদ জানান অপর্ণাদেবীর  স্বামী ও তাঁর আত্মীয় পরিজনরা।
তাঁদের বক্তব্য, পুত্র সন্তান হওয়ার পরেও কেন তাঁদের কন্যা সন্তান দেওয়া হল। অপর্ণাদেবীর পরিবারের অভিযোগ, মা ও নবজাতককে কোনও নম্বরও দেওয়া হয়নি। কর্তব্যরত নার্স ও চিকিত্‍সকদের বিরুদ্ধে শিশু চুরির অভিযোগ এনেছেন অপর্ণাদেবীর পরিবার। বিষয়টি নিয়ে বালুরঘাট জেলা হাসপাতালের সুপার ও স্থানীয় থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন রাজু মহন্ত ও অপর্ণা মহন্তের পরিবার।
 



First Published: Friday, April 27, 2012 - 11:10


comments powered by Disqus