লাভপুরকাণ্ড থেকে শিক্ষা নিয়ে সালিশি সভা বন্ধের সিদ্ধান্ত কাটোয়ার গ্রামে

লাভপুরকাণ্ড থেকে শিক্ষা নিয়ে সালিশি সভা বন্ধের সিদ্ধান্ত কাটোয়ার গ্রামে

লাভপুরকাণ্ড থেকে শিক্ষা নিয়ে এবার সালিশি সভা বন্ধের সিদ্ধান্ত নিলেন আদিবাসী সমাজের এক মোড়ল। গতকাল বিকেলে কাটোয়ার শ্রীখণ্ড গ্রামের আদিবাসী পাড়ায় মোড়ল জানিয়ে দেন, গ্রামে আর কোনও সালিশি সভা হবে না। মোড়লের নজিরবিহীন এই সিদ্ধান্তে খুশি গ্রামের ছোট থেকে বড় সকলেই।

কাটোয়ায় ৪৬টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ৩২টি ছোট বড় আদিবাসী গ্রাম রয়েছে। সালিশি সভা বন্ধে মোড়লকে সবরকম সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন শ্রীখণ্ড গ্রাম পঞ্চায়েত প্রধান।

এদিকে, লাভপুর গণধর্ষণ কাণ্ডের ভিডিও টেপ উদ্ধার করল পুলিস। গণধর্ষণ কাণ্ডের ভিডিও করেছে অভিযুক্ত দেবরাজ মণ্ডল। এখবর প্রথম সম্প্রচার হয় চব্বিশ ঘণ্টায়। বর্তমানে জেল হেফাজতে রয়েছে দেবরাজ মণ্ডল। তৃণমূল কর্মী বলে পরিচিত দেবরাজ বিক্রমপুর গ্রামের বাসিন্দা।

পাশাপাশি গণধর্ষণ কাণ্ডে সরানো হল তদন্তের দায়িত্বে থাকা লাভপুর থানার এসআই বাহাদুর মণ্ডলকে। পরিবর্তে দায়িত্ব দেওয়া হয়েছে ডিএসপি(সদর) প্রার্থ ঘোষকে। তৈরি করা হয়েছে পাঁচ সদস্যের তদন্তকারী দল। ঝাড়খণ্ড থেকে আটক করা হয়েছে লাভপুর কাণ্ডের দুই প্রত্যক্ষদর্শীকে। ধৃত ফারুক ও খালেক শেখকে আনা হচ্ছে লাভপুর থানায়। তাদের বয়ান নথিভুক্ত করবে পুলিস।

First Published: Monday, January 27, 2014, 14:21


comments powered by Disqus