গৃহবধূকে উদ্ধার করতে গিয়ে বড়সড় নারী পাচার চক্রের হদিশ বাঁকুড়ায়

Updated By: Jan 23, 2015, 10:39 AM IST
গৃহবধূকে উদ্ধার করতে গিয়ে বড়সড় নারী পাচার চক্রের হদিশ বাঁকুড়ায়
photo courtesy: blog.chron.com

বড়সড় আন্তরাজ্য নারী পাচার চক্রের হদিশ পেল বাঁকুড়া জেলা পুলিস। বাঁকুড়ার জয়পুর থেকে পাচার হওয়া এক গৃহবধকে উদ্ধার করতে গিয়ে চক্রের হদিশ মেলে। গাজিয়াবাদ থেকে চক্রের মূল পাণ্ডাকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ওই গৃহবধূ ও তাঁর শিশু সন্তানকে।

গত এগারোই জানুয়ারি হাসপাতালে যাওয়ার নাম করে পাঁচ বছরের শিশুকে সঙ্গে নিয়ে বাড়ি থেকে বেড়িয়েছিলেন বাঁকুড়ার জয়পুরের বাসিন্দা এক গৃহবধূ। দীর্ঘক্ষণ পরেও বাড়ি না ফেরায় হাসপাতালে খোঁজ করে জানা যায় তিনি আদৌ হাসপাতালে যাননি।  জয়পুর থানায় অপহরণের অভিযোগ দায়ের হলে তদন্তে নামে পুলিস। জানা যায় দিল্লির গাজিয়াবাদে শিশু সহ পাচার হয়ে গিয়েছেন ওই মহিলা।

ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে রায়দিঘি থেকে গ্রেফতার করা হয় হাফিজা বিবি মোল্লা ও তাঁর স্বামী সইদুল আলি মোল্লাকে। সইদুল পুলিসি জেরায় স্বীকার করেন, তিরিশ হাজার টাকার বিনিময়ে ওই গৃহবধূকে গাজিয়াবাদে বিক্রি করে দিয়েছেন তিনি। এরপর গাজিয়াবাদ গিয়ে সন্তান সহ ওই গৃহবধূকে উদ্ধার করে পুলিস। গ্রেফতার করা হয় চক্রের মূল পাণ্ডা বিশাল সচদেবাকে। অবশেষেস্ত্রী ও সন্তানকে ফিরে পেয়ে খুশি স্বামী।

পুলিসের অনুমান, বিশাল এরাজ্যে নারি পাচারের এজেন্ট হিসেবে সইদুলকে ব্যবহার করত। চাকরির টোপ দিয়ে বিশালের কাছে মহিলাদের পাচার করত সইদুল।

 

.