মত্স্যমন্ত্রীর সামনেই সরব দীঘার মত্স্যজীবীরা

Last Updated: Saturday, July 28, 2012 - 19:59

দিঘার মোহনায় পলি তোলার কাজ বন্ধ করে দিয়েছে মত্‍স দফতর। আর তার জেরে মত্স্যজীবীদের রুটিরুজি হারানোর মতো পরিস্থিতি তৈরি হয়েছে। এদিন সরকারি অনুষ্ঠান চলাকালীন, মত্স্যমন্ত্রীর সামনেই এই অভিযোগে সরব হলেন মত্স্যজীবীরা। তাঁদের অভিযোগ, মোহনার খালে চড়া পড়ে যাওয়ায় মাছ ধরা কার্যত বন্ধ হওয়ার মুখে।
দিঘার মোহনায় ড্রেজিংয়ের জন্য পূর্বতন বাম সরকার ২ কোটি টাকা বরাদ্দ করেছিল। মত্স্যজীবীদের অভিযোগ, বর্তমান রাজ্য সরকারের আমলে দিঘার মোহনা থেকে পলি তোলার কাজটি পুরোপুরি উপেক্ষিত। তার জেরে চরম সমস্যায় পড়েছেন মত্স্যজীবীরা। স্থানীয় মত্স্যজীবী সংগঠনের সভাপতি প্রণব করের অভিযোগ, মোহনায় পলির চড়া পড়ে পড়ে এমন অবস্থা হয়েছে, যে মত্স্যজীবীরা লঞ্চ বা ট্রলার নিয়ে সেখানে ঢুকতেই পারছেন না। পূর্বতন সরকার পলি তোলার জন্য দুকোটি টাকা বরাদ্দ করলেও, নতুন সরকার তার সদ্বব্যবহার করছে না। ড্রেজিংয়ের বদলে নিছক মাটি কাটিয়ে দায়সারা ভাবে কাজ সারা হচ্ছে বলেো জানান তিনি।
শুক্রবার দিঘায় সরকারের একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মত্স্যমন্ত্রী আবু হেনা। অবিলম্বে ড্রেজিং শুরুর দাবিতে দিঘা, শঙ্করপুরের মত্স্যজীবীরা তাঁর সামনেই বিক্ষোভ দেখান। মত্স্যজীবীদের ক্ষোভের মুখে পড়ে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন আবু হেনা।



First Published: Saturday, July 28, 2012 - 19:59


comments powered by Disqus