পঞ্চায়েতে ভাল ফল করতে আশাবাদী নয় তৃণমূল: বিমান বসু

Last Updated: Tuesday, April 9, 2013 - 10:51

পঞ্চায়েত নির্বাচনে ভাল ফলের ব্যাপারে আশাবাদী নয় তৃণমূল কংগ্রেস। আর সে কারণেই লোকসভা নির্বাচনের পর পঞ্চায়েত ভোট করার কৌশল নিচ্ছে তারা। গতকাল শিলিগুড়িতে এই অভিযোগ করেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। পঞ্চায়েত নির্বাচন সময়মত না হলে রাজ্যের গ্রামগুলিতে উন্নয়ন থমকে যাবে বলেও দাবি করেছেন বিমান বসু।
সময়মত পঞ্চায়েত নির্বাচন না  হলে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্প বাবদ আর্থিক বরাদ্দ থেকে বঞ্চিত হবে রাজ্য। রবিবারই শিলিগুড়িতে এই হুঁশিয়ারি দিয়েছিলেন কেন্দ্রীয় গ্রামোন্নয়নমন্ত্রী জয়রাম রমেশ। দু`দিনের উত্তরবঙ্গ সফর শেষে সোমবার শিলিগুড়িতে একই কথা বললেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।
বিমান বসুর অভিযোগ, পঞ্চায়েত নির্বাচনে ভাল ফলের ব্যাপারে আশাবাদী না হওয়ার কারণেই লোকসভা ভোটের পর পঞ্চায়েত নির্বাচন করতে চাইছে রাজ্যের শাসকদল।
পঞ্চায়েত ভোট নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের সঙ্গে নজিরবিহীন সংঘাতে জড়িয়ে পড়েছে রাজ্য সরকার। শেষ পর্যন্ত আদালত পর্যন্ত গড়িয়েছে গোটা বিষয়টি। বিমান বসুর দাবি, ক্ষমতায় থাকাকালীন বামেরা বরাবরই নির্বাচন কমিশনের মতামতকেই গুরুত্ব দিয়েছে।
রাজ্যের ১৭টি জেলায় পঞ্চায়েত নির্বাচন নিয়ে বামেদের সার্বিক ঐক্য হয়েছে বলে সোমবার শিলিগুড়িতে দাবি করেছেন ফ্রন্ট চেয়ারম্যান।



First Published: Tuesday, April 9, 2013 - 10:51


comments powered by Disqus