এবার গ্রেফতার মোর্চার শীর্ষ নেতা বিনয় তামাং, বন্‌ধের ডাক গুরুংয়ের

মোর্চার আন্দোলনে রাশ টানতে পাহাড়ে পুলিসের ধরপাকড় চলছেই। এবারে গ্রেফতার হলেন মোর্চার শীর্ষ নেতা ও কেন্দ্রীয় কমিটির সদস্য বিনয় তামাং। গত রাতে সিকিম সীমানার রংপো এলাকা থেকে তাঁকে গ্রেফতার করা হয়। বিনয় তামাং ছাড়াও গতরাতে পাহাড়ে গ্রেফতার করা হয় মোট ৪০ জন মোর্চা নেতা-কর্মীকে। গোর্খা জনমুক্তি মোর্চার মুখপাত্র বিনয় তামাং জিটিএর কার্যনির্বাহী কমিটিরও সদস্য। গতরাতে গ্রেফতার হওয়া মোর্চা নেতা-কর্মীদের মধ্যে রয়েছেন আরও একজন জিটিএ সদস্য।

Updated: Aug 22, 2013, 10:02 AM IST

মোর্চার আন্দোলনে রাশ টানতে পাহাড়ে পুলিসের ধরপাকড় চলছেই। এবারে গ্রেফতার হলেন মোর্চার শীর্ষ নেতা ও কেন্দ্রীয় কমিটির সদস্য বিনয় তামাং। গত রাতে সিকিম সীমানার রংপো এলাকা থেকে তাঁকে গ্রেফতার করা হয়। বিনয় তামাং ছাড়াও গতরাতে পাহাড়ে গ্রেফতার করা হয় মোট ৪০ জন মোর্চা নেতা-কর্মীকে। গোর্খা জনমুক্তি মোর্চার মুখপাত্র বিনয় তামাং জিটিএর কার্যনির্বাহী কমিটিরও সদস্য।
এদিকে, এই গ্রেফতারির প্রতিবাদে আগামী শনি ও রবিবার পাহাড়ে বনধের ডাক দিল মোর্চা। ফেসবুকে এই বনধের কথা জানালেন মোর্চা প্রধান বিমল গুরুঙ্গ।
গতরাতে গ্রেফতার হওয়া মোর্চা নেতা-কর্মীদের মধ্যে রয়েছেন আরও একজন জিটিএ সদস্য।
এনিয়ে এখনও পর্যন্ত ১৫ জনেরও বেশি জিটি সদস্য গ্রেফতার হলেন। আজ কালিম্পং আদালতে তোলা হবে বিনয় তামাংকে। এর আগে ডুয়ার্সের কালচিনি থেকে গ্রেফতার করা হয়েছিল মোর্চার আরেক কেন্দ্রীয় কমিটির সদস্য অশোক লামাকে। বুধবারও বিমল গুরুং ঘনিষ্ঠ মোর্চা নেতা বাসুদেও শর্মা ও নারী মোর্চার নেত্রী রিঞ্চু বরালকোথিকে গ্রেফতার করে পুলিস।