বাইসনের হামলায় শ্রমিক মৃত্য, রণক্ষেত্র চা বাগান

বাইসনের হামলায় দুই শ্রমিকের মৃত্যু ঘটনায় রণক্ষেত্রের চেহারা নিল ডুয়ার্সের গেন্ত্রাপাড়া চা বাগান। আজ সকালে একটি দলছুট বাইসনের হামলায় ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। আহত হয়েছেন আরও চারজন। ঘটনাস্থলে বন দফতরের কর্মীরা পৌঁছলে তাঁদের লক্ষ্য করে ঢিল ছোঁড়া হয়। ভাঙচুর করা হয় বন দফতরের দুটি গাড়ি। ঘুম পাড়ানি গুলি দিয়ে বাইসনটিকে বাগে আনা হয়। ডুয়ার্সের গেন্ত্রাপাড়া চা বাগান।

Updated By: Oct 25, 2012, 09:00 PM IST

বাইসনের হামলায় দুই শ্রমিকের মৃত্যু ঘটনায় রণক্ষেত্রের চেহারা নিল ডুয়ার্সের গেন্ত্রাপাড়া চা বাগান। আজ সকালে একটি দলছুট বাইসনের হামলায় ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। আহত হয়েছেন আরও চারজন। ঘটনাস্থলে বন দফতরের কর্মীরা পৌঁছলে তাঁদের লক্ষ্য করে ঢিল ছোঁড়া হয়। ভাঙচুর করা হয় বন দফতরের দুটি গাড়ি। ঘুম পাড়ানি গুলি দিয়ে বাইসনটিকে বাগে আনা হয়। ডুয়ার্সের গেন্ত্রাপাড়া চা বাগান।
বৃহস্পতিবার সকালে চা বাগানের ভিতর ঢুকে পড়ে একটি দলছুট বাইসন। মরাঘাটের জঙ্গল থেকে বাইসনটি বেড়িয়েছিল বলে অনুমান। গোটা চা বাগান জুড়ে তাণ্ডব চালাতে থাকে বাইসনটি। বাইসনের সিংয়ের গুঁতোয় আহত হন চা বাগানেরই কয়েকজন শ্রমিক। বন দফতরে খবর দেওয়া হয়। কিন্তু বন কর্মীরা দেরিতে আসেন বলে অভিযোগ। ততক্ষণে তছনছ হয়ে গিয়েছে গোটা চা বাগান।
এরপর বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছলে তাদের ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় বাসিন্দারা। পুলিস ও বনদফতরের কর্মীদের লক্ষ্য করে ঢিল ছোঁড়া হয়। ইঁটের আঘাতে আহত হন বন দফতরের কর্মীরা। ভাঙচুর করা হয় বন দফতরের দুটি গাড়িও।
দীর্ঘক্ষণের চেষ্টায় দুপুরের পর ঘুম পাড়ানি গুলির সাহায্যে বাইসনটিকে বাগে আনা হয়।

.