চাপা উত্তেজনার মাঝেই পরিস্থিতি সরেজমিনে দেখতে আজ সাত্তোর যাচ্ছে বিজেপি প্রতিনিধিদল

সংঘর্ষে উত্তপ্ত সাত্তোরের পরিস্থিতি সরেজমিনে দেখতে আজ যাচ্ছে বিজেপি প্রতিনিধিদল। বিধায়ক শমীক ভট্টাচার্য ছাড়াও প্রতিনিধিদলে থাকছেন রূপা গাঙ্গুলি এবং জয়প্রকাশ মজুমদার। তৃণমূল ও বিজেপি সমর্থকদের সংঘর্ষে মঙ্গলবার রাত থেকেই সাত্তোরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। বুধবার দিনভর দফায় দফায় চলে বোমাবাজি । সন্ধের পর এলাকায় ফের সংঘর্ষে যথেচ্ছ বোমা, গুলি চলে। দুই শিশুসহ জখম হন তিনজন।

Updated By: May 21, 2015, 01:05 PM IST
চাপা উত্তেজনার মাঝেই পরিস্থিতি সরেজমিনে দেখতে আজ সাত্তোর যাচ্ছে বিজেপি প্রতিনিধিদল

ওয়েব ডেস্ক: সংঘর্ষে উত্তপ্ত সাত্তোরের পরিস্থিতি সরেজমিনে দেখতে আজ যাচ্ছে বিজেপি প্রতিনিধিদল। বিধায়ক শমীক ভট্টাচার্য ছাড়াও প্রতিনিধিদলে থাকছেন রূপা গাঙ্গুলি এবং জয়প্রকাশ মজুমদার। তৃণমূল ও বিজেপি সমর্থকদের সংঘর্ষে মঙ্গলবার রাত থেকেই সাত্তোরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। বুধবার দিনভর দফায় দফায় চলে বোমাবাজি । সন্ধের পর এলাকায় ফের সংঘর্ষে যথেচ্ছ বোমা, গুলি চলে। দুই শিশুসহ জখম হন তিনজন।

ফের অশান্ত বীরভূমের সাত্তোর। তৃণমূল এবং বিজেপির মধ্যে দফায় দফায় বোমাবাজিতে দুই শিশু সহ জখম হন তিনজন। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশাল পুলিসবাহিনীর সঙ্গে নামে RAF। উপদ্রুত এলাকায় গভীর রাত পর্যন্ত চলে তল্লাসি।

মঙ্গলবার রাত থেকেই তৃণমূল এবং বিজেপির মধ্যে বোমাবাজির ঘটনায় ফের অশান্ত হয়ে ওঠে বীরভূমের সাত্তোর। বুধবার সকালে বাস স্ট্যান্ডে বাবর শেখ নামে দলীয় এক কর্মীকে বিজেপি কর্মীরা ব্যাপক মারধর করে বলে তৃণমূলের অভিযোগ। গুরুতর আহত অবস্থায় তাঁকে বোলপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনার জেরে উত্তেজনা ছড়ানোয় বোলপুরের এসডিপিও অম্লান কুসুম ঘোষ এবং পারুই থানার ওসি রঞ্জিত বিশ্বাসের নেতৃত্বে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয় পুলিস। বিভিন্ন গ্রামে রুটমার্চ করে RAF।

আতঙ্কে দিনের বেলাতেই গ্রামগুলি সুনসান হয়ে যায় । বিকেলের দিকে আচমকাই সাত্তোরে ঢোকে ১০-১৫জন বহিরাগত। এরপর নতুন করে শুরু হয় বোমাবাজি। চলে গুলি। বোমার আঘাতে জখম হয় দুই শিশুসহ তিন জন।  বোমার ঘায়ে   দুটি বাড়িতে  আগুন   লেগে যায়। গুরুতর জখম হন শেখ লালন নামে এক বিজেপি কর্মী। প্রথমে তাঁকে বোলপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় বলে খবর। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শূন্য দশ রাউন্ড গুলি চালায় পুলিস।  গভীর রাত পর্যন্ত সাত্তোর, যাদবপুর সহ উপদ্রুত এলাকায় তল্লাসি চালায় পুলিস। বুধবারের ঘটনায় বিজেপির বিরুদ্ধে গ্রাম দখলের অভিযোগ এনেছে তৃণমূল।

.