দিদির শ্লীলতাহানি রুখতে গিয়ে খুন ভাই

প্রতিবাদের 'শাস্তি'খুন, হাওড়া থেকে কাটোয়া মিলল নৃশংসতায়

প্রতিবাদের 'শাস্তি'খুন, হাওড়া থেকে কাটোয়া মিলল নৃশংসতায়হাওড়া থেকে কাটোয়া। রাজ্যের দুই প্রান্ত মিলল দুটো আলাদা লজ্জায়। কাটোয়ায় দিদির শ্লীলতাহানি রুখতে গিয়ে খুন হলেন ভাই। আর হাওড়ায় ধর্ষণে বাধা দেওয়ায় নয় বছরের কিশোরীকে পুড়িয়ে মারার ঘটনায়, শেষ অবধি হার মানল সেই কিশোরী। সব মিলিয়ে আজকের রবিবার সাক্ষী হয়ে থাকল রাজ্যের দু দুটো চরম অমানবিকতার ঘটনায়। যেখানে প্রতিবাদের 'শাস্তি' হল খুন।

বারাসতকাণ্ডের পুনরাবৃত্তি কাটোয়ায়। ফের দিদির শ্লীলতাহানি রুখতে গিয়ে খুন হলেন ভাই। বর্ধমানের কাটোয়ার নসীপুরে আজ ভোরবেলায় এক আদিবাসী পরিবারের বাড়িতে হানা দেয় চার দুষ্কৃতী। দুষ্কৃতীরা বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে দুই বোনকে। বোনের সম্মান রক্ষা করতে দুষ্কৃতীদের বাধা দেয় ভাই। ক্ষিপ্ত দুষ্কৃতীরা ভাইকে গুলি করে খুন করে। গুলির শব্দে এবং চিত্কারে গ্রামবাসীরা ছুটে এলে দুষ্কৃতীরা চম্পট দেয়।

অন্যদিকে, হাওড়ায় ধর্ষণে বাধা দেওয়ায় নয় বছরের এক কিশোরীকে মারধরের পর পুড়িয়ে হত্যা করার চেষ্টা করা হয়। জ্বলন্ত অবস্থায় সেই ৯ বছরের কিশোরীকে গত ৩১ জুলাই এসএসকেএম-হাসপাতালে ভর্তি করা হয়। আজ সেই কিশোরীর মৃত্য হল এসএসকেএম-হাসপাতালে। পুরো ঘটনায় এলাকায় শোকের ছায়া।
ঘটনায় মূল অভিযুক্ত কুন্দন মল্লিককে গ্রেফতার করে পুলিস।   







First Published: Sunday, August 04, 2013, 12:36


comments powered by Disqus