বলুন কম, শুনুন বেশি, কর্মীদের বললেন বুদ্ধদেব

Last Updated: Thursday, May 9, 2013 - 21:11

হাওড়ার লোকসভা উপনির্বাচনের প্রচারের সময়ে দলীয় কর্মীদের মাতব্বরি না করার নির্দেশ দিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। বৃহস্পতিবার দলের কর্মিসভায় তিনি বলেন, মাথা নিচু করে যেতে হবে মানুষের কাছে। শুনতে হবে মানুষের সমস্যার কথা। অন্যদিকে হাওড়ায় বৃহস্পতিবার ভোট প্রচারে নামেন তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ আনতে চলেছে বামেরা।
হাওড়া সদর লোকসভা কেন্দ্রে জোর কদমে চলছে উপনির্বাচনের প্রচার। এই কেন্দ্রে সিপিআইএম প্রার্থী করেছে শ্রীদীপ ভট্টাচার্যকে। বি ই কলেজের ইঞ্জিনিয়ার শ্রীদীপ বাবু দলের রাজ্য কমিটির সদস্য। স্বচ্ছ ভাবমূর্তির রাজনৈতিক ব্যক্তিত্ব হিসাবেই পরিচিতি রয়েছে শ্রীদীপবাবুর। বৃহস্পতিবার দলের প্রচার শুরু হওয়ার আগে রুদ্ধদ্বার কর্মিসভায় গাইডলাইন তৈরি করে দিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রচারে মাতব্বরি করবেন না। মাথা নিচু করে মানুষের কাছে যান। বলুন কম, অভিযোগ শুনুন বেশি।
গত ২৩ মাসে পরপর অনেকগুলি ইস্যুতে নাস্তানাবুদ রাজ্য। বিশেষত চিটফাট কেলেঙ্কারি সরকারের ভাবমূর্তিতে বড়সড় ধাক্কা দিয়েছে। কিন্তু সরকার নাস্তানাবুদ হওয়ায় বিরোধীরা উল্লসিত, এমন বার্তা দিতে চায় না সিপিআইএম শীর্ষ নেতৃত্ব। সেকারণে প্রচারের কাজে নামার আগে দলীয় কর্মীদের সতর্ক করে দিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। বাড়ি বাড়ি গিয়ে প্রচার, ছোট ছোট সভার মাধ্যমে প্রচারের ওপর জোর দেওয়ার কথা বলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।
বৃহস্পতিবার ভোট প্রচারে বেরিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়। বেলুড় মঠ থেকে বালি খাল পর্যন্ত দীর্ঘ পথে পায়ে হেঁটে প্রচার সারেন তিনি। নির্বাচন ঘোষণার পর পুরসভার আলো উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূল প্রার্থী। শুক্রবার নির্বাচনী আধিকারিকদের কাছে এ বিষয়ে অভিযোগ জমা দেবে বামেরা। এদিকে বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে উত্তর হাওড়ার সিপিআইএমের একটি কার্যালয়ে তালা লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।



First Published: Thursday, May 9, 2013 - 22:13


comments powered by Disqus