রাত পেড়লেই তিন কেন্দ্রে উপনির্বাচন

Last Updated: Friday, February 22, 2013 - 21:49

কাল রাজ্যের তিন কেন্দ্রে উপনির্বাচন। ইংরেজবাজার, রেজিনগর, নলহাটিতে ভোটগ্রহণকে ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আজ দুপুর থেকেই ভোট কেন্দ্রে যেতে শুরু করেছেন ভোটকর্মীরা।
ইংরেজবাজার, রেজিনগর, নলহাটি। শনিবার তিন জেলার তিন কেন্দ্রে উপনির্বাচন। কয়েকদিন ধরেই ভোট ময়দানে বিভিন্ন দলের নেতা-নেত্রীরা। শনিবার সাতটা থেকে শুরু হবে ভোটগ্রহণ। চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।
 
কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ায় এই কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। তৃণমূলের প্রার্থী তিনিই। কংগ্রেস প্রার্থী ইংরেজবাজার পুরসভার প্রাক্তন চেয়ারম্যান নরেন্দ্রনাথ তিওয়ারি ও সিপিআইএম প্রার্থী কৌশিক মিশ্র। ইংরেজবাজারে মোট ২৫৩টি বুথে ভোটগ্রহণ হবে। মোট ভোটার, ২ লক্ষ ১৯ হাজার ৭৯৩ জন। সুষ্ঠভাবে ভোটগ্রহণের জন্য ১১ কোম্পানি আধা সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে।
 
অধীর চৌধুরীর একসময়ের ঘনিষ্ঠ হুমায়ুন কবীরই এখন তাঁর বিরুদ্ধে। তৃণমূলে যোগ দিয়েই মন্ত্রী। এবারের উপনির্বাচনে হুমায়ুন কবীরই তৃণমূল প্রার্থী। বিপক্ষে কংগ্রেসের রবিউল আলম চৌধুরী ও আরএসপির সিরাজুল ইসলাম মণ্ডল। হুমায়ুনকে হারানোই এখন অধীর চৌধুরীর সবচেয়ে বড় চ্যালেঞ্চ। রেজিনগরে মোট ২৫৪টি বুথে ভোটগ্রহণ হবে। যার মধ্যে ৯৬টি স্পর্শকাতর বুথ। মোট ভোটার, ২ লক্ষ ২ হাজার ৯৭১ জন। ভোটগ্রহণের আগের দিনই এলাকায় ১৩ কোম্পানি আধা সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে।
 
নলহাটির  প্রাক্তন কংগ্রেস বিধায়ক অভিজিত্‍‍‍ মুখার্জি এখন জঙ্গীপুরের সাংসদ। নলহাটিতে এবারের কংগ্রেস প্রার্থী আবদুর রহমান, তৃণমূলের বিপ্লব ওঝা। বামফ্রন্টের প্রার্থী ফরওয়ার্ড ব্লকের দীপক চ্যাটার্জি। নলহাটিতে মোট ২৪৭টি বুথে ভোটগ্রহণ হবে। মোট ভোটার ১ লক্ষ ৯৫ হাজার ৩২৯ জন। নলহাটিতে মোতায়েন করা হয়েছে ১২ কোম্পানি আধা সামরিক বাহিনী। উপনির্বাচনের ফল ঘোষণা ২৮ ফেব্রুয়ারি। 
 



First Published: Friday, February 22, 2013 - 21:49


comments powered by Disqus