চিটফান্ডের বলি আরও ১ আমানতকারী

Last Updated: Friday, May 24, 2013 - 11:24

প্রায় রোজই চিটফান্ড কাণ্ডের জেরে রাজ্যে মৃত্যুর ঘটনা ঘটছে। একইসঙ্গে চলছে আমানতকারী ও এজেন্টদের অভিযোগের ভিত্তিতে গ্রেফতারের পালাও। বৃহস্পতিবার পুরুলিয়ার জয়পুরে আত্মঘাতী হন এক আমানতকারী। পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া থেকে গ্রেফতার করা হয় এক চিটফান্ড মালিককে।   
চিটফান্ড সংস্থায় কয়েক হাজার টাকা রেখেছিলেন পুরুলিয়ার জয়পুর থানার চৈতন্ডি গ্রামের বাসিন্দা সুধাময় দাস।  সারদা কাণ্ডের পরই পাততাড়ি গোটায় ওই সংস্থাটি। এরপর থেকেই মানসিক অবসাদে ভুগছিলেন সুধাময় বাবু। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, বুধবার রাতে ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন তিনি। বৃহস্পতিবার সকালে তাঁর মৃতদেহ উদ্ধার করে রেল পুলিস।

গত তিন মাস ধরেই পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার চিটফান্ড সংস্থা পিয়াসের কাছ থেকে টাকা ফেরত চাইছিলেন সংস্থার এজেন্ট ও আমানতকারীরা। সংস্থাটি বাজার থেকে প্রায় কয়েক শো কোটি টাকা তোলে বলে অভিযোগ। টাকা ফেরত দেওয়া নিয়ে বেশ কয়েকবার সংস্থার মালিক আশিস কুমার রায়ের সঙ্গে তাঁদের বচসাও হয়। অভিযোগ, টাকা চাইতে গেলে আশিসবাবুর স্ত্রী কয়েকজনকে মারধরও করেন। এরপরই থানায় আশিস কুমার রায়ের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন এজেন্ট ও আমানতকারীরা। বৃহস্পতিবার সকালে পুলিস আশিস কুমার রায়কে গ্রেফতার করে।
 
 



First Published: Friday, May 24, 2013 - 11:24


comments powered by Disqus