অধ্যক্ষের মন্তব্যে তীব্র প্রতিবাদ জানিয়ে চিঠি প্রদীপ তা-র স্ত্রীর

প্রাক্তন সিপিআইএম বিধায়ক প্রদীপ তা-র মৃত্যু ঘিরে ফের উঠে এল বিতর্ক। বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে তাঁকেই চিঠি পাঠালেন প্রদীপ তা-র স্ত্রী চিত্রলেখা তা। অভিযোগ, তাঁর স্বামীকে খুন করা হয়েছে। কোনও সংঘর্ষে মৃত্যু ঘটেনি।

Updated By: May 4, 2012, 09:59 PM IST

প্রাক্তন সিপিআইএম বিধায়ক প্রদীপ তা-র মৃত্যু ঘিরে ফের উঠে এল বিতর্ক। বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে তাঁকেই চিঠি পাঠালেন প্রদীপ তা-র স্ত্রী চিত্রলেখা তা। অভিযোগ, তাঁর স্বামীকে খুন করা হয়েছে। কোনও সংঘর্ষে মৃত্যু ঘটেনি।
২০১২-র ২২ ফেব্রুয়ারি বর্ধমানের দেওয়ানদিঘিতে খুন হন সিপিআইএমের প্রাক্তন বিধায়ক প্রদীপ তা এবং কমল গায়েন। অভিযোগ ওঠে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তদন্ত শুরু করে পুলিস। কিন্তু, রাজ্য পুলিসের ওপর আস্থা রাখতে না পেরে সিআইডি তদন্তের নির্দেশ দেয় হাইকোর্ট। যে কজন গ্রেফতার হন তাঁরা সকলেই তৃণমূল কংগ্রেস কর্মী। এরই মধ্যে, নতুন বিতর্ক তৈরি হয়েছে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের পাঠানো একটি চিঠিকে কেন্দ্র করে। বিধানসভায় প্রদীপ তা-র মৃত্যুতে শোকপ্রস্তাব গৃহীত হয়। সেই শোকপ্রস্তাবে অধ্যক্ষ বলেছেন, সংঘর্ষের কারণেই মৃত্যু হয় প্রদীপ তা-র। অধ্যক্ষের এই বয়ানে তীব্র প্রতিবাদ জানিয়ে তাঁকেই চিঠি পাঠিয়েছেন নিহত প্রাক্তন বিধায়কের স্ত্রী চিত্রলেখা তা। তাঁর বক্তব্য, তাঁর স্বামীকে খুন করা হয়েছে। খুনের ঘটনায় তৃণমূল কংগ্রেস কর্মীরাই যুক্ত। কোনওভাবেই, কোনও সংঘর্ষে তাঁর স্বামীর মৃত্যু ঘটেনি। শুধু এখানেই শেষ নয়, অবিলম্বে অধ্যক্ষের এই বয়ান পরিবর্তনেরও দাবি জানিয়েছেন তিনি। তাঁর মতে, অধ্যক্ষের এই মন্তব্য তদন্তকে প্রভাবিত করতে পারে। প্রদীপ তা-র মৃত্যু নিয়ে চাপানউতোর একসময়ে তুঙ্গে উঠেছিল। মুখ্যমন্ত্রী, পুলিস ও তৃণমূল কংগ্রেসের অন্য নেতাদের বয়ানে কোনও মিল ছিল না। ফের, সেই বিতর্ক আবার সামনে এল। এবার বিতর্কের কেন্দ্রবিন্দুতে বিধানসভার অধ্যক্ষ।

.