পানিহাটিতে ভাবমূর্তি উদ্ধারের চেষ্টায় মুখ্যমন্ত্রী

Last Updated: Sunday, May 5, 2013 - 10:52

আসন্ন হাওড়া উপনির্বাচন থেকেই প্রচারের জন্য বাইরের কোনও সংস্থার কাছে থেকে টাকা নেবে না তৃণমূল কংগ্রেস। পানিহাটিতে প্রকাশ্যে জনসভায় এমনই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সারদা কাণ্ডে তৃণমূল নেতা-মন্ত্রীদের নাম জড়িয়ে যাওয়ায় তৃণমূলনেত্রীকে তড়িঘড়ি এই ধরণের ঘোষণা করতে হল বলে মনে করছে রাজনৈতিক মহল। 
সারদা কান্ডের সঙ্গে দলের নাম ওতপ্রোত জড়িয়ে যওয়ায় প্রবল অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস। দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখনও পর্যন্ত অস্বীকার করতে পারেননি সারদার সঙ্গে তাঁর দলের নেতা নেত্রীদের জড়িত থাকার অভিযোগ। এই অবস্থায় পাল্টা আক্রমণের পথ বেছেছেন মুখ্যমন্ত্রী। তাঁর আক্রমণের নিশানায় সিপিআইএম। দলের মুখপত্র গনশক্তি ও ফোন নম্বরের ইনডেক্স যার পোষাকি নাম ডায়াল, এই দুটি নথিতে কবে কোন চিটফান্ড সংস্থার বিজ্ঞাপন বেরিয়েছে বিভিন্ন জনসভায় তার উদাহরণ তুলে ধরছেন মুখ্যমন্ত্রী। শ্যামবাজারের পর পানিহাটিতে মুখ্যমন্ত্রীর জনসভার পৌনে দু ঘন্টার ব্যাপী বক্তব্যের সিংহভাগ জুড়েই ছিল সিপিআইএমের সঙ্গে  চিটফান্ডে সংস্থার যোগাযোগ প্রমাণের তাগিদ। তবে সারদা কাণ্ডে এতটাই অস্বস্তিতে দল যে জনসভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীকে ঘোষণা করতে হল, নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেস বাইরের কোনও সংস্থার কাছ থেকে নেবে না। 
সারদা কাণ্ডের রেশ দ্রুত মুছতে হাওড়া লোকসভা কেন্দ্রের উপনির্বাচন থেকেই বহিরাগত সংস্থার কাছ থেকে টাকা নেওয়ার পথ বন্ধ করার পথে হাঁটলেন মুখ্যমন্ত্রী।
 



First Published: Sunday, May 5, 2013 - 10:52


comments powered by Disqus