আজ লালগড় সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

মঙ্গলবার সকাল দশটায় মেদিনীপুর সার্কিট হাউসে প্রশাসনিক বৈঠক হওয়ার কথা। থাকবেন জেলার আধিকারিক, পুলিস সুপার-সহ প্রশাসনের কর্তাব্যক্তিরা। এরপর বেলা বারোটা নাগাদ লালগড়ের উদ্দেশ্যে রওনা হবেন মুখ্যমন্ত্রী। সেখানে একটি সরকারি অনুষ্ঠানে কৃষকদের ক্রেডিট কার্ড বিতরণ, পাট্টা বিলি করা হবে।

Updated: Apr 24, 2012, 10:28 AM IST

মঙ্গলবার সকাল দশটায় মেদিনীপুর সার্কিট হাউসে প্রশাসনিক বৈঠক হওয়ার কথা। থাকবেন জেলার আধিকারিক, পুলিস সুপার-সহ প্রশাসনের কর্তাব্যক্তিরা। এরপর বেলা বারোটা নাগাদ লালগড়ের উদ্দেশ্যে রওনা হবেন মুখ্যমন্ত্রী। সেখানে একটি সরকারি অনুষ্ঠানে কৃষকদের ক্রেডিট কার্ড বিতরণ, পাট্টা বিলি করা হবে। বেশ কিছু উন্নয়নমূলক প্রকল্পেরও শিলান্যাস করবেন। এর মধ্যে রয়েছে বিনপুরে একটি স্কুলের হস্টেলের শিল্যানাস, ডেবরায় হাসপাতালের শিল্যান্যাস। মঙ্গলবারই কলকাতায় ফিরে আসার কথা মুখ্যমন্ত্রী।     
মনে করা হচ্ছে, আজ লালগড়ে সরকারি অনুষ্ঠানে জঙ্গলমহলের বিস্তীর্ণ এলাকায় রেল প্রকল্পের ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রেলমন্ত্রী থাকাকালীন তিনি কেন্দ্রের কাছে এই প্রস্তাব দিলেও যোজনা কমিশন অনুমতি না দেওয়ায় তা নাকচ হয়ে যায়। সম্প্রতি, রাজ্যের জন্য যোজনা বরাদ্দ নিয়ে আলোচনায় কমিশনের কাছে মুখ্যমন্ত্রী হিসাবে ফের এই প্রস্তাব জমা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার, যোজনা কমিশন সবুজ সঙ্কেত দিয়েছে বলে সূত্রের খবর। লালগড় সহ জঙ্গলমহলের বিস্তীর্ণ এলাকায় রেল পরিষেবা চালুর দাবি দীর্ঘদিনের। মাওবাদী অধ্যুষিত পিছিয়ে পড়া এই অঞ্চলের অর্থনৈতিক উন্নয়নের জন্যও রেল যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলা জরুরি। এর আগে, মমতা বন্দ্যোপাধ্যায় লালগড়ে রেল স্টেশনের উদ্বোধন করলেও জঙ্গলমহলের বিস্তীর্ণ এলাকায় এই প্রথম রেল যোগাযোগ গড়ে উঠতে চলেছে।