আজ আসানসোল সফরে মুখ্যমন্ত্রী

Last Updated: Thursday, January 10, 2013 - 10:37

মুখ্যমন্ত্রী হওয়ার পর এই প্রথম আসানসোল সফর। প্রকল্প ঘোষণার প্রশ্নে প্রায় সবক্ষেত্রকেই ছুঁয়ে গেলেন মুখ্যমন্ত্রী। পঞ্চায়েত নির্বাচনের কথা মাথায় রেখে শোনালেন হাজারো, লাখো কর্মসংস্থানের প্রতিশ্রুতি।   
বৃহত্‍ শিল্পের পাশপাশি ক্ষুদ্র শিল্পেও জোর দিয়েছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর বক্তব্যে বারবার উঠে এসেছে বাম সরকারের কাজকর্মের সমালোচনাও। শোনা গেছে চৌত্রিশ বছর বনাম দেড় বছরের কাজের তুলনা।
নাম না করে এদিন রাজ্যের বিরোধী দলগুলির বিরুদ্ধে অপপ্রচার, কুত্‍সা চালানোর অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে খানিকটা স্বভাববিরুদ্ধ ভাবে একবারের জন্যেও তিনি মুখে আনেননি ভাঙড়কাণ্ড, রেজ্জাক মোল্লা প্রসঙ্গ। গুণ্ডারাজ চলছে, রাজ্যপালের এই মন্তব্যেরও কোনও প্রতিক্রিয়া শোনা যায়নি মুখ্যমন্ত্রীর গলায়।
এবারের  সফরে সব মিলিয়ে পনেরোটি প্রকল্পের শিলান্যাস করবেন তিনি। উদ্বোধন হবে পাঁচটি প্রকল্পের। আসানসোল ও দুর্গাপুর মিলিয়ে পৃথক জেলা গঠনের ঘোষণাও করতে পারেন মুখ্যমন্ত্রী। ইনস্টিটিউট অফ হে্াটেল ম্যানেজমেন্ট অ্যান্ড ক্যাটারিং টেকনোলজি, রানিগঞ্জের অমৃতনগর ও রতিবাটির দুটি পানীয় জল প্রকল্প এবং দুর্গাপুর ইন্ডাস্ট্রিয়াল এস্টেটের দ্বিতীয় পর্যায়ের শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী।
দুর্গাপুর সিটি সেন্টারে স্বনির্ভর গোষ্ঠীর শোরুম, বারাবনি ব্লকে একটি জলপ্রকল্পেরও উদ্বোধন হবে পোলো গ্রাউন্ড থেকে। বিভিন্ন ক্ষেত্রে সরকারি সাহায্যপ্রাপ্তদের চেক তুলে দেবেন তিনি। বিলি করা হবে জমির পাট্টা, সাইকেল, পাম্পসেট, পাওয়ার টিলার বিলি করা হবে।



First Published: Thursday, January 10, 2013 - 16:55


comments powered by Disqus