মুখ্যমন্ত্রী পাহাড়বাসীর আবেগকে আঘাত করেছেন: বিমল গুরুং

"দার্জিলিঙকে এই রাজ্যের অঙ্গ বলায় পাহাড়বাসীর আবেগ আহত হয়েছে। মুখ্যমন্ত্রীর এই বক্তব্য করা উচিত হয়নি। মুখ্যমন্ত্রী যখনই এখানে আসেন আমাদের সামান্য দুঃখ দিয়ে যান।" উত্তরবঙ্গ উৎসবের অনুষ্ঠান মঞ্চে বিক্ষোভ প্রর্শনকারীদের কার্যত সমর্থন করে এই প্রতিক্রিয়াই জানালেন জিটিএ প্রধান বিমল গুরুং। তিনি আরও অভিযোগ করেন জিটিএকে অন্ধকারে রেখেই সরকারি সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। এই প্রসঙ্গে তিনি সরাসরি ক্ষোভ প্রকাশ করেন জিটিএ-র প্রিন্সিপাল সেক্রেটারি জেলাশাসক সৌমিত্র মোহনের বিরুদ্ধে। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব তাঁকে এ দিনের অনুষ্ঠানে আসতে অনুরোধ করেন।

Updated By: Jan 29, 2013, 04:32 PM IST

"দার্জিলিঙকে এই রাজ্যের অঙ্গ বলায় পাহাড়বাসীর আবেগ আহত হয়েছে। মুখ্যমন্ত্রীর এই বক্তব্য করা উচিত হয়নি। মুখ্যমন্ত্রী যখনই এখানে আসেন আমাদের সামান্য দুঃখ দিয়ে যান।" উত্তরবঙ্গ উৎসবের অনুষ্ঠান মঞ্চে বিক্ষোভ প্রর্শনকারীদের কার্যত সমর্থন করে এই প্রতিক্রিয়াই জানালেন জিটিএ প্রধান বিমল গুরুং।
তিনি আরও অভিযোগ করেন জিটিএকে অন্ধকারে রেখেই সরকারি সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। এই প্রসঙ্গে তিনি সরাসরি ক্ষোভ প্রকাশ করেন জিটিএ-র প্রিন্সিপাল সেক্রেটারি জেলাশাসক সৌমিত্র মোহনের বিরুদ্ধে।
দেখুন কী বললেন বিমল গুরুং (ভিডিও)
 উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব তাঁকে এ দিনের অনুষ্ঠানে আসতে অনুরোধ করেন।
এ দিন সভাস্থলে গোর্খাল্যান্ড ইস্যুতে বিক্ষোভের মুখে পড়ায় মোর্চা নেতাদের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক বাতিল হয়ে যায়। অথচ আজ মোর্চা নেতা বিনয় তামাং জানিয়েছিলেন, মঙ্গলবার দার্জিলিংয়ে সভার শেষে বিকালে মমতার সঙ্গে বৈঠকে বসবেন তাঁরা।
গত কয়েকদিন ধরে গোর্খাল্যান্ডের দাবিতে দিল্লির যন্তরমন্তরে বিক্ষোভ দেখালেও আজ মোর্চার কোনও কর্মসূচি নেই বলেই জানা গেছে। আজ বিকেলে রোশন গিরির নেতৃত্ব দেখা করেন বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণীর সঙ্গে।

.