যত কাণ্ড মালদায়-তৃণমূলের পর এবার রিগিংয়ের আশঙ্কা কংগ্রেসের

Last Updated: Wednesday, April 23, 2014 - 12:09

ভোটের দিন সন্ত্রাস ও রিগিংয় হতে পারে। এই আশঙ্কায় এবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হল কংগ্রেস। আজ এবিষয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানান উত্তর মালদা লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী মৌসম বেনজির নূর। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য পর্যাপ্ত পরিমান কেন্দ্রীয় বাহিনীরও দাবি জানিয়েছেন তিনি।

নির্বাচন কমিশনের কাছে কমিশনের নামেই নালিশ জানাল শাসক দল। মালদা,মুর্শিদাবাদে কমিশন ও কংগ্রেস যোগসাজশ করে রিগিং করতে পারে বলে কমিশনে অভিযোগ জানিয়েছেন মুকুল রায়। দিল্লির কংগ্রেস নেতারা নির্বাচন কমিশনের কর্তাদের সঙ্গে আঁতাত গড়েছে বলেই তার অভিযোগ। রাজ্যের বিশেষ নির্বাচনী পর্যবেক্ষক সুধীর কুমার রাকেশের কাছেই এই অভিযোগ জানিয়েছেন মুকুল রায়।

দ্বিতীয় দফার ভোটের আগে রিগিংয়ের অভিযোগে সরব হল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। মালদা, মুর্শিদাবাদে রিগিংয়ের আশঙ্কা করছে শাসক দল। সেই রিগিংয়ে কমিশন জড়িত বলেই অভিযোগ মুকুল রায়ের। মুকুল রায়ের অভিযোগ দিল্লির কংগ্রেস নেতাদের সঙ্গে কমিশনের কর্তারা আঁতাত গড়েছেন। বিষয়টি যাতে গুরুত্ব দিয়ে দেখা হয়, সেজন্য রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক সুনীল গুপ্তের কাছে না গিয়ে মঙ্গলবার সরাসরি বিশেষ নির্বাচনী পর্যবেক্ষক সুধীর কুমার রাকেশের কাছে নালিশ জানিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

মুকুল রায়ের আরও অভিযোগ মালদা- মুর্শিদাবাদে সিপিআইএম কংগ্রেস প্রার্থীরা ভোট কিনতে টাকা বিলোচ্ছে। এর আগে বিরোধীরা একাধিকবার কমিশনের কাছে অভিযোগ জানিয়েছে। সেগুলি সবই ছিল রাজনৈতিক সন্ত্রাসের। তবে মুকুল রায় যেভাবে কমিশনের কাছেই কমিশনের বিরুদ্ধে তোপ দাগলেন তা এককথায় নজিরবিহীন।



First Published: Wednesday, April 23, 2014 - 12:09


comments powered by Disqus