মালদায় কংগ্রেসে ফাটল ধরিয়ে অভিষেকের হাত ধরে তৃণমূলে গনি খান চৌধুরীর ভাই আবু নাসের

কংগ্রেস বিধায়কদের তৃণমূলে যোগ দান নতুন কোনও খবর নয়। কিন্তু কংগ্রেসের গড়ে বড় ফাটল ধরালেন তৃণমূলের যুবরাজ অভিষেক। তাঁর হাত ধরেই তৃণমূলে নাম লেখালেন গনি খান চৌধুরীর ভাই আবু নাসের খান চৌধুরী। কোতোয়ালিতে এই ভাঙন মালদায় কংগ্রেসের মনোবলে বড় ফাটল ধরাবে বলেই মনে করছে তৃণমূল।

Updated By: Jul 18, 2015, 04:02 PM IST
মালদায় কংগ্রেসে ফাটল ধরিয়ে অভিষেকের হাত ধরে তৃণমূলে গনি খান চৌধুরীর ভাই আবু নাসের

ওয়েব ডেস্ক: কংগ্রেস বিধায়কদের তৃণমূলে যোগ দান নতুন কোনও খবর নয়। কিন্তু কংগ্রেসের গড়ে বড় ফাটল ধরালেন তৃণমূলের যুবরাজ অভিষেক। তাঁর হাত ধরেই তৃণমূলে নাম লেখালেন গনি খান চৌধুরীর ভাই আবু নাসের খান চৌধুরী। কোতোয়ালিতে এই ভাঙন মালদায় কংগ্রেসের মনোবলে বড় ফাটল ধরাবে বলেই মনে করছে তৃণমূল।

হাল ভাঙা কংগ্রেসকে চাঙ্গা করার লক্ষে এসে ছিলেন রাহুল। আর কংগ্রেস সহ-সভাপতির মোকাবিলা করতে তৃণমূল সামনে এগিয়ে দিল তাঁদের পরবর্তী মুখ অভিষেককে।

যুবরাজ বনাম যুবরাজ

বসিরহাট পর এবার বেলপাহাড়ি। বেফাঁস মন্তব্যে বারবার বেলাগাম তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলনেত্রী পিসির অগাধ ভরসায় সংগঠনে তিনিই এখন নাম্বার টু। কিন্তু রাজনীতির কৌশলে কি আদৌ হাত পাকিয়েছেন তৃণমূলের এই তরুণ তুর্কী? কিষেনজিকে নিয়ে মন্তব্যের জেরে অভিষেকের পলিটিক্যাল ম্যাচিওরিটিই আপাতত প্রশ্নের মুখে। টেক স্যাভি এমবিএ থেকে একলাফে সাংসদ। তারপর বছর না ঘুরতেই একেবারে সংগঠনের দায়িত্বে। রাজনীতিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কেরিয়ার গ্রাফ রীতিমতো নজরকাড়া। খোদ দলনেত্রীর ভাইপো বলে কথা। তাই ডাকাবুকো নেতাদের টপকে অভিষেকের উথ্থান নিয়ে বিতর্ক কম হয়নি। আবার বেফাঁস বাক্যবাণে সেই যুবরাজই তৃণমূলের অস্বস্তি। 

এতদিন দলবদলের সময় দেখা যেত তৃণমূলের সিনিয়র নেতাদের। থাকতেন অন্য নেতা মন্ত্রীরা। শনিবার পুরোটাই  সামলালেন একা অভিষেক। এমনকি ছিলেন না মালদার পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীও। অভিষেক বুঝিয়ে দিলেন সমানে সমানে টক্কর দিতে তৈরি তিনিও।

.