নিয়ম ভেঙে লক্ষ্মণ শেঠকে জেরা, সিআইডি`কে নোটিশ আদালতের

Last Updated: Tuesday, March 27, 2012 - 23:53

নন্দীগ্রাম নিখোঁজ কাণ্ডে মঙ্গলবার জোড়া ধাক্কা খেল রাজ্য সরকার। এদিন কলকাতা হাইকোর্টে আগাম জামিন পেলেন চার্জশিটে নাম থাকা দুই অভিযুক্ত শঙ্কর কর ও রবীন ভুঁইঞা। অন্যদিকে, নিয়ম বহির্ভূত ভাবে নন্দীগ্রাম মামলায় প্রাক্তন সিপিআইএম সাংসদ লক্ষ্মণ শেঠকে নিজেদের হেফাজতে রাখার জন্য সিআইডিকে শোকজ করল হলদিয়া আদালত।
মুম্বইয়ের চেম্বুর থেকে গত ১৭ মার্চ গ্রেফতার করা হয় তমলুকের প্রাক্তন সিপিআইএম সাংসদ লক্ষ্মণ শেঠ, পাঁশকুড়া(পূর্ব)-র প্রাক্তন সিপিআইএম বিধায়ক অমিয় সাহু ও পূর্ব মেদিনীপুরের সিপিআইএম নেতা অশোক গুড়িয়াকে। ট্রানজিট রিমান্ডে তাঁদের তিনজনকে কলকাতায় নিয়ে আসেন সিআইডির গোয়েন্দারা। ২০ তারিখ হলদিয়া আদালতে পেশ করার আগে অতিরিক্ত একদিন ভবানীভবনে লক্ষণ শেঠকে জেরা করে সিআইডি। এর বিরুদ্ধে আদালতে আবেদন করেন প্রাক্তন সাংসদের আইনজীবীরা। সেই আবেদনের ভিত্তিতে এদিন সিআইডি`র কাছে কারণ জানতে চেয়ে নোটিশ পাঠিয়েছে হলদিয়া আদালত।
নন্দীগ্রাম নিখোঁজ মামলায় লক্ষ্মণ শেঠ, অশোক গুড়িয়া ও অমিয় সাহুকে মঙ্গলবার আরও ১৪ দিনের জেল হেফাজতেরও নির্দেশ দিয়েছে আদালত। সিআইডির পক্ষ থেকে আদালতে জানান হয় ওই মামলার তদন্তের জন্য ধৃত ৩ জনকে আর জেরা করার প্রয়োজন নেই।



First Published: Tuesday, March 27, 2012 - 23:53


comments powered by Disqus