তিন সিপিআইএম নেতার বাড়িতে হামলা, অভিযোগের তির তৃণমূলের দিকে

বাঁকুড়ার তালডাংরা থানার সাবড়াকোন এলাকায় ৩ সিপিআইএম নেতার বাড়িতে হামলা চালাল দু্ষ্কৃতীরা। বিধানসভা নির্বাচনের পর থেকে বাড়ি ছাড়া ছিলেন সিপিআইএমের এই ৩ নেতা।

Updated: Mar 8, 2012, 07:49 AM IST

বাঁকুড়ার তালডাংরা থানার সাবড়াকোন এলাকায় ৩ সিপিআইএম নেতার বাড়িতে হামলা চালাল দু্ষ্কৃতীরা। বিধানসভা নির্বাচনের পর থেকে বাড়ি ছাড়া ছিলেন সিপিআইএমের এই ৩ নেতা। মঙ্গলবার ফেরার পর রাতেই এই ৩ নেতার বাড়িতে হামলা চালানো হয়।
বাঁকুড়ার তালডাংরা থানার সাবড়াকোন লাগোয়া মামড়া গ্রামের বাসিন্দা তরুণ দত্ত। পেশায় প্রাথমিক শিক্ষক তরুণবাবু সিপিআইএমের তালডাংরা জোনাল কমিটির সদস্য। পাশের পাথরজোড়া গ্রামের বাসিন্দা স্বপন প্রতিহার, সিপিআইএমের সক্রিয় সদস্য। বেনাচাপড়া গ্রামের বাসিন্দা বিকাশ গিরি, সিপিআইএমের লোকাল কমিটির সদস্য। অভিযোগ, বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পরই এই ৩ নেতাকে এলাকাছাড়ার ফতোয়া দেন স্থানীয় তৃণমূল নেতারা। সেইমত দীর্ঘদিন বাড়িছাড়া থাকার পর মঙ্গলবার বাড়ি ফেরেন ৩ জন। ফেরার পর তাদের স্পষ্ট জানিয়ে দেওয়া হয় পঞ্চায়েত নির্বাচন না মেটা পর্যন্ত ঘরে ফেরা চলবে না তাঁদের। বিষয়টিকে গুরুত্ব না দেওয়ায় এদিন রাতেই একদল দুষ্কৃতী এই ৩ নেতার বাড়িতে ব্যাপক ভাঙচুর চালায় বলে অভিযোগ।
কোনও ক্রমে পালিয়ে প্রাণে বাঁচেন ওই ৩ সিপিআইএম নেতা। ফের হামলার আশঙ্কায় বসানো হয়েছে পুলিস পিকেট। ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে তৃণমূল কংগ্রেসের দিকে। যদিওগোটা ঘটনায় তাদের যুক্ত থাকার অভিযোগ উড়িয়ে দিয়েছে স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।