১০ মিনিটের ঘূর্ণিঝড়, লণ্ডভণ্ড হাবড়া, উত্তর২৪ পরগনার বিভিন্ন অংশে প্রবল ঝড়

১০ মিনিটের একটা ঘূর্ণিঝড়। কাঁপিয়ে দিয়ে গেল উত্তর ২৪ পরগনার হাবড়াকে। হাবড়ার বিস্তীর্ণ অঞ্চল ১০ মিনিটের এই সাইক্লোনে সম্পূর্ণ লণ্ডভণ্ড হয়ে গেল। ভেঙে পড়ল মোবাইল টাওয়ার। বড়- ছোট গাছ উপড়ে গেল। ক্ষতিগ্রস্থ অন্তত ৫০০টি ঘরবাড়ি। 

Updated By: Jul 29, 2015, 03:30 PM IST
১০ মিনিটের ঘূর্ণিঝড়, লণ্ডভণ্ড হাবড়া, উত্তর২৪ পরগনার বিভিন্ন অংশে প্রবল ঝড়

ওয়েব ডেস্ক: মাত্র দশ মিনিটের ঘূর্ণিঝড়। তাতেই তছনছ হাবড়া। ধূলিস্যাত্‍ পাঁচশোরও বেশি বাড়ি। কোথাও দেওয়াল ধসে গেছে। তো কোথাও উড়ে গেছে ছাদ। বাড়ি ভেঙে ও গাছ উপড়ে জখম হয়েছেন অনেকে। হাবড়া হাসপাতালে ভর্তি পনেরোজন।   

দশ মিনিটের বিধ্বংসী  ঘূর্ণিঝড়ে তছনছ  হাবড়ার বিস্তীর্ণ এলাকা। আজ দুপুর বারোটা নাগাদ হাবড়ার জয়গাছি, হিজলপুকুর, শ্রীনগর, বনবনিয়া, কাজলা, এলাকায়  আচমকাই আছড়ে পড়ে ঘূর্ণিঝড়। ঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে হাবড়া পুরসভার ১, ৬, ৯, ১০ ও ১২ নম্বর ওয়ার্ডে। ক্ষতিগ্রস্ত হয়েছে হাবড়ার অশোকনগরের একাংশও। শতাধিক বাড়ির টালি ও টিনের  চাল উড়ে গেছে। প্রায় পাঁচ শতাধিক বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে।

বেশ কয়েকটি পাকা বাড়ির চিলেকোঠার টিনের চালও ঝড়ে উড়ে গেছে। প্রায় দুকিলোমিটার এলাকা জুড়ে চলে ঝড়ের তাণ্ডব। বাড়ি ভেঙে ও গাছ উপড়ে বেশ কয়েকজন জখম হয়েছেন। হাবড়া হাসপাতালে চিকিত্‍সাধীন রয়েছেন পনেরোজন। আহতদের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে। উদ্ধারকাজ তদারকিতে নেমেছেন সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।ক্ষয়ক্ষতির বিশদ বিবরণ এখনও জানা যায়নি।

এদিকে, আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

.