রাজ্য পরিবহনে ঝোড়ো উন্নয়ন চায় সরকার

পরিবহণ পরিকাঠামোয় এবার বিশেষ জোর দিচ্ছে রাজ্য সরকার। নাগরিক স্বাচ্ছন্দ্য বাড়াতে কলকাতা ও সংলগ্ন এলাকায় নতুন আড়াইশোটি বাস চালানোর প্রস্তাব পরিবহণ দফতরের বাজেটে। সুখবর আকাশ পথেও। রাজ্যে থেকে এবার সাতটি বিমান চালাবে টাটা সিঙ্গাপুর এয়ারলায়েন্স।

Updated By: Jul 1, 2016, 11:05 PM IST
রাজ্য পরিবহনে ঝোড়ো উন্নয়ন চায় সরকার

ওয়েব ডেস্ক: পরিবহণ পরিকাঠামোয় এবার বিশেষ জোর দিচ্ছে রাজ্য সরকার। নাগরিক স্বাচ্ছন্দ্য বাড়াতে কলকাতা ও সংলগ্ন এলাকায় নতুন আড়াইশোটি বাস চালানোর প্রস্তাব পরিবহণ দফতরের বাজেটে। সুখবর আকাশ পথেও। রাজ্যে থেকে এবার সাতটি বিমান চালাবে টাটা সিঙ্গাপুর এয়ারলায়েন্স।

নজরে নাগরিক স্বাচ্ছন্দ্য। পরিবহণ দফতরের বাজেটে এবার বিশেষ জোর পরিকাঠামোয়। শহরের মানুষের সুবিধার কথা ভেবে নতুন বাসের ঘোষণা করলেন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। কলকাতা, হাওড়া, বারাকপুর এবং বিধাননগরের মধ্যে নতুন বাস চালানোর প্রস্তাব।

২৫০টি নতুন বাস চালানো হবে। এরমধ্যে এসি বাস ৪০টি। ২০ কোটি টাকা খরচ করে সাজানো হচ্ছে হাওড়া বাসস্ট্যান্ড। আধুনিকীকরণ হচ্ছে যাদবপুর এইটবি এবং গড়িয়া বাসস্ট্যান্ডের। শহর ও শহরতলিতে ই-রিকশা চালানোর পক্ষে রাজ্য সরকার।

ট্রাম কোম্পানির জমি বিক্রি করে ইতিমধ্যে ৩৫১কোটি টাকা হাতে এসেছে পরিবহণ দফতরের। বাকি উদ্বৃত্ত জমি বিক্রি করে সেই টাকা উন্নয়ন খাতে খরচ করা হবে। সেইসঙ্গে বেআইনি লোডিং ও বেপরোয়া গাড়ি চালানোর বিরুদ্ধেও ব্যবস্থা নেবে রাজ্য।

শুধু সড়ক পথেই নয় রাজ্যের নজরে আকাশ পরিবহণও। রাজ্যে নতুন ৭টি হেলিপ্যাড তৈরি করা হবে। হেলিকপ্টার পরিবহণ সংস্থাকে সমস্ত পরিকাঠামো তৈরি করে দেবে রাজ্য সরকার। নজরে বিমান পরিষেবা। রাজ্যে এতদিন ২টি বিমান চালাত টাটা সিঙ্গাপুর এয়ারলায়েন্স। এবার তারা সাতটি বিমান চালাবে। সংস্থার কর্তার সঙ্গে শুক্রবার বৈঠক করেন শিল্পমন্ত্রী অমিত মিত্র।

লগ্নি নিয়ে তুলকালাম বিধানসভায়
 
রাজ্য সরকারের আশা উন্নত পরিবহণ পরিকাঠামো রাজ্যে নতুন শিল্প বিনিয়োগ টানতে বিশেষ সাহায্য করবে।

.