বন‌্‍‍‍‍‍‍‍ধের ডাক আদিবাসী বিকাশ পরিষদের

আগামী ২২ এপ্রিল ডুয়ার্সে বনধের ডাক দিল আদিবাসী বিকাশ পরিষদ সহ ২২টি সংগঠন। ওইদিন নাগরাকাটায় জনসভার ডাক দিয়েছে গোর্খা জনমুক্তি মোর্চা ও জন বার্লা গোষ্ঠী। সেই কর্মসূচিরই পাল্টা হিসাবে ১২ ঘণ্টার ডুয়ার্স বনধের ডাক দিয়েছে আদিবাসী বিকাশ পরিষদ। মোর্চার তরফে জিটিএতে মৌজার অন্তর্ভূক্তির দাবিতে সমাবেশের ডাক দেওয়া হয়েছে। মৌজার অন্তর্ভূক্তির বিরোধিতা করে বনধের ডাক দিয়েছে আদিবাসী বিকাশ পরিষদ।

Updated: Apr 19, 2012, 10:45 PM IST

আগামী ২২ এপ্রিল তরাই-ডুয়ার্সে বনধের ডাক দিল আদিবাসী বিকাশ পরিষদ সহ ২৬টি সংগঠনের তৈরি জয়েন্ট অ্যাকশন কমিটি। ওইদিন নাগরাকাটায় জনসভার ডাক দিয়েছে গোর্খা জনমুক্তি মোর্চা ও জন বার্লা গোষ্ঠী। সেই কর্মসূচিরই পাল্টা হিসাবে বারো ঘণ্টার ডুয়ার্স বনধের ডাক দিয়েছে প্রস্তাবিত জিএটিএ বিরোধী ওই যৌথ মঞ্চ।
জিটিএতে তরাই ও ডুয়ার্সের মৌজা অন্তর্ভুক্তির বিরোধিতায় অনড় আদিবাসী বিকাশ পরিষদ সহ ২৬টি সংগঠন। এই ইস্যুতে আন্দোলনের জন্য ওই সবকটি সংগঠন মিলে তৈরি হয়েছে জয়েন্ট অ্যাকশন কমিটি। এবারে জিটিএতে মৌজা অন্তর্ভুক্তির বিরোধিতা করে ২২ এপ্রিল বনধের ডাক দিয়েছে ওই যৌথ মঞ্চ।
২২ এপ্রিলই নাগরাকাটায় জনসভার ডাক দিয়েছে গোর্খা জনমুক্তি মোর্চা ও জন বার্লা গোষ্ঠী। তরাই-ডুয়ার্সের ৩৯৬টি মৌজার জিটিএতে অন্তর্ভুক্ত করা দাবিতে প্রথম থেকেই সরব গোর্খা জনমুক্তি মোর্চা। এই ইস্যুতে তারা পাশে পেয়েছে আদিবাসী বিকাশ পরিষদের জন বার্লা গোষ্ঠীকে। এবারে মোর্চা এবং বার্লা গোষ্ঠীর জনসভার দিনই পাল্টা দাবিতে বনধ ডাকল জয়েন্ট অ্যাকশন কমিটি। ফলে জিটিএ নিয়ে জটিলতার জেরে তরাই ডুয়ার্সে ফের অশান্তির ভ্রুকুটি।