হলদিয়া বাঁচাতে পদযাত্রায় যুব ফেডারেশন

Last Updated: Tuesday, January 8, 2013 - 09:50

১৯৮৪-র পর ২০১৩। উনত্রিশ বছর আগে গড়ার লক্ষ্যে কলকাতা থেকে হলদিয়া পর্যন্ত পদযাত্রা করেছিলেন ভারতের যুব ফেডারেশন। আর ২৯ বছর পর সেই হলদিয়া শিল্পনগরীকে বাঁচাবার লক্ষ্যেই আবার পদযাত্রা শুরু করল যুব ফেডারেশন। গতকাল কলেজস্ট্রিট থেকে ওই পদযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।
চৌত্রিশ বছরে তিল তিল করে এরাজ্যে যা শিল্প গড়ে তোলা হয়েছে, তা সবই ধ্বংস করছে বর্তমান সরকার। সোমবার, এই ভাষাতেই তৃণমূল সরকারের শিল্পনীতি, জমিনীতির সমালোচনা করেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। ভারতের যুব ফেডারেশনের আহ্বানে হলদিয়ায় শিল্প বাঁচানোর দাবিতে এদিন কলকাতা থেকে হলদিয়া পর্যন্ত পদযাত্রা শুরু হয়। পদযাত্রার সূচনা করেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। এই রাজ্যে দুষ্কৃতীদের তাণ্ডব নিয়ে প্রশাসন এবং শাসকদলের নিষ্ক্রিয় মনোভাবের কড়া সমালোচনা করেন বিমান বসু। ব্যক্তিস্বার্থে হলদিয়াকে ধ্বংস করা হচ্ছে বলে এদিনের সভায় মন্তব্য করেন মহম্মদ সেলিম।
কলেজস্ট্রিট থেকে সোমবার পদযাত্রা শুরু হয়ে, প্রথমে থামবে হাওড়ায়। এরপর মেদিনীপুর হয়ে হলদিয়ায় পদযাত্রা পৌঁছবে তেরোই জানুয়ারি। হলদিয়া এবং রাজ্যের শিল্পায়নের অগ্রগতির দাবিতে ওইদিনই হলদিয়ায় সভা অনুষ্ঠিত হবে। প্রধান বক্তা হিসেবে সভায় থাকবেন নিরূপম সেন ও রবীন দেব।



First Published: Tuesday, January 8, 2013 - 09:50


comments powered by Disqus