দাপানো দাঁতালকে ঘুম পাড়িয়ে নিয়ে যাওয়া হবে সুকনার জঙ্গলে

১০.৩০ থেকে ১২টা পর্যন্ত সেভক রোডে। প্রায় ৭ঘণ্টার চেষ্টায় শিলিগুড়ি শহরে ঢুকে পড়া হাতিকে বাগে আনলেন বনকর্মীরা। সিটি প্লাজার কাছে ক্রেনে করে ট্রাকে তোলা হয়েছে হাতিটিকে। নিয়ে যাওয়া হচ্ছে সুকনার জঙ্গলে। তিন-তিনটি ঘুমপাড়ানি ইঞ্জেকশন দেওয়া হয়েছে হাতিটিকে।  বনকর্তাদের অভিযোগ, জনতার ভিড়েই হাতিটিকে নিরাপদে বের করা যায়নি। কৌতুহলী জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠিও চালায় পুলিস।

Updated By: Feb 10, 2016, 03:52 PM IST
দাপানো দাঁতালকে ঘুম পাড়িয়ে নিয়ে যাওয়া হবে সুকনার জঙ্গলে

ওয়েব ডেস্ক: ১০.৩০ থেকে ১২টা পর্যন্ত সেভক রোডে। প্রায় ৭ঘণ্টার চেষ্টায় শিলিগুড়ি শহরে ঢুকে পড়া হাতিকে বাগে আনলেন বনকর্মীরা। সিটি প্লাজার কাছে ক্রেনে করে ট্রাকে তোলা হয়েছে হাতিটিকে। নিয়ে যাওয়া হচ্ছে সুকনার জঙ্গলে। তিন-তিনটি ঘুমপাড়ানি ইঞ্জেকশন দেওয়া হয়েছে হাতিটিকে।  বনকর্তাদের অভিযোগ, জনতার ভিড়েই হাতিটিকে নিরাপদে বের করা যায়নি। কৌতুহলী জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠিও চালায় পুলিস।

বনদফতরের পরিকাঠামোর অভাব, অত্যাধুনিক জিনিসপত্রের অভাব, সিদ্ধান্ত নিতে দেরি, মানুষের ছোড়া ইটে একটা চোখ জখম, তবু পাল্টা আক্রমণ নয়। আজ ভোররাতে বৈকুন্ঠপুর ফরেস্ট থেকে বেরিয়ে, জঙ্গল লাগোয়া গ্রামে ঢুকে পড়ে একটি পূর্ণ বয়স্ক হাতি। গ্রামবাসীদের তাড়া খেয়ে সে তখন শিলিগুড়ি শহরে ঢুকে তাণ্ডব চালাতে থাকে। হাতির আক্রমণে ভেঙে পড়েছে শতাধিক বাড়ি। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিস এবং বন দফতরের কর্মীরা। ফরেস্টের একটি জিপ উল্টে দেয় হাতিটি। তখন চোখে আঘাত লাগে তার। তাতে আরও ক্ষেপে ওঠে সে।

.