আতঙ্কিত তৃণমূল কর্মী তপন দত্তের পরিবার, পাশে বামেরা

Last Updated: Friday, November 23, 2012 - 18:37

বালিতে নিহত তৃণমূল কর্মী তপন দত্তের আতঙ্কিত পরিবারের পাশে দাঁড়াল বামেরা। সূর্যকান্ত মিশ্রের নেতৃত্বে আজ তপন দত্তের বাড়িতে যান বাম পরিষদীয় দলের নেতারা। নিজের দলের বিরুদ্ধেই বিরোধী দলনেতার সামনে এরকাশ ক্ষোভ উগরে দেন নিহত তপন দত্তের স্ত্রী। পরিবারের সুরক্ষার দাবি নিয়ে কয়েকদিন আগেই তিনিই দ্বারস্থ হন বিরোধী দলনেতার।
গতবছর ৬ মে খুন হয়েছেন তৃণমূল কংগ্রেস কর্মী তপন দত্ত। তাঁর পরিবারের অভিযোগ, এরপর থেকেই প্রতিদিন মামলা তুলে নিতে হুমকি দেওয়া হচ্ছে তাঁদের। এমনকী, প্রাণনাশেরও হুমকি দেওয়া হচ্ছে তাঁদের। সুরক্ষার দাবি জানিয়ে বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্রের দ্বারস্থ হন তপন দত্তের স্ত্রী প্রতিমা দত্ত। কিন্তু যার দলের সর্বময় নেত্রী রাজ্যের মুখ্যমন্ত্রী, সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে না গিয়ে কেন সূর্যকান্ত মিশ্রের দ্বারস্থ হলেন প্রতিমাদেবী?
প্রতিমা দত্ত শুধু তপন দত্তের স্ত্রী নন, তিনি এলাকার তৃণমূল কংগ্রেসের নির্বাচিত পঞ্চায়েত সদস্য। তপন দত্ত খুনের প্রাথমিক চার্জশিটে নাম ছিল রাজ্যের মন্ত্রী অরূপ রায়ের। কিন্তু কোনও অজানা কারণে সাপ্লিমেন্টারি চার্জশিট থেকে উধাও হয়ে যায় অরূপবাবুর নাম। যে পুলিসকর্মী প্রাথমিক চার্জশিটটি বানিয়েছিলেন আচমকা তাঁকে বদলি করে দেওয়া হয় উত্তরবঙ্গে। প্রতিমা দত্ত সিবিআই তদন্তের দাবি তোলেন। আদালতেরও দ্বারস্থ হন তিনি। তারপর থেকেই খুনের হুমকি আসতে শুরু করে।  
ঘটনার বিবরণ জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনটি চিঠি পাঠান প্রতিমাদেবী। একটিরও উত্তর পাননি। তারপর তত্‍কালীন আইনমন্ত্রী মলয় ঘটকের কাছেও যান প্রতিমা দত্ত। তিনবার সময় দিয়েও দেখা করেননি মলয় ঘটক। তিন-তিনবার শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি যান। কিন্তু দেখা করেননি তিনিও।  
ভাইফোঁটার দিন এলাকাতেই আক্রান্ত হন তপন দত্তের ভাগ্নে পিন্টু ধর। চপার দিয়ে তাকে আঘাত করে দুষ্কৃতীরা। এরপরই আতঙ্কিত পরিবার দ্বারস্থ হয় বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্রের।  
শুক্রবার দুপুর তিনটেয় প্রতিমাদেবীর বাড়িতে পৌঁছয় সূর্যকান্ত মিশ্রের নেতৃত্বে বাম পরিষদীয় দল। বাড়ির ভিতর বসে যখন পরিবারের লোকজনের সঙ্গে কথা বলছেন তাঁরা তখনই জনা পঞ্চাশেক তৃণমূল কংগ্রেস কর্মী ঘিরে ফেলে প্রতিমা দত্তের বাড়ি।    
দত্ত পরিবারকে আশ্বস্ত করে সূর্যকান্ত মিশ্র তাঁদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন। তপন দত্ত হত্যাকাণ্ডের প্রায় আঠেরো মাস পেরিয়ে গেলেও আজও সন্ত্রস্ত তাঁর পরিবার। আতঙ্কিত নিজেদের নিরাপত্তা নিয়ে।  



First Published: Friday, November 23, 2012 - 18:37


comments powered by Disqus