কর্মী ও সরঞ্জামের অভাবে অচলাবস্থা রায়গঞ্জ দমকল কেন্দ্রে

Last Updated: Friday, February 3, 2012 - 10:17

চরম কর্মী সংকট ও পর্যাপ্ত গাড়ির অভাবে ধুঁকছে রায়গঞ্জ দমকল কেন্দ্রটি। রায়গঞ্জ শহরে বড়সড় অগ্নিকাণ্ড হলে তা সামাল দিতে রীতিমত হিমশিম খেতে হয় কর্মীদের। অভিযোগ, বহু বার কর্মী সংকট ও পরিকাঠামোর অভাবের কথা উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে জানিয়েও কোনও সুরাহা হয়নি।
একদিকে কর্মী সংকট অন্যদিকে পরিকাঠামোর অভাব। এই দুইয়ের জেরে সমস্যায় রায়গঞ্জ দমকল কেন্দ্র। পরিকাঠামো অনুযায়ী রায়গঞ্জ দমকল কেন্দ্রে কর্মী ও অফিসার নিয়ে মোট ৫০ জন থাকার কথা। কিন্তু বাস্তবে দমকল কেন্দ্রের কর্মী সংখ্যা ৩০ জন। অভিযোগ, এত কম সংখ্যক কর্মী নিয়ে কোনওরকমে কাজ চালাতে হচ্ছে তাঁদের। কর্মী-অপ্রতুলতার এই অভিযোগের কথা কার্য়ত মেনে নিয়েছেন রায়গঞ্জ দমকল কেন্দ্রের ওসি বিপ্লব মণ্ডলও।
 
শুধু কর্মী সংখ্যাই নয়। অভিযোগ রয়েছে পরিকাঠামো নিয়েও। মূলত শহরাঞ্চলে কোনও অগ্নিকাণ্ড ঘটলে প্রয়োজন হয় ওয়াটার ব্রাউজারের। কিন্তু রায়গঞ্জ দমকল কেন্দ্রে তা না থাকায় আগুন নেভাতে গিয়ে সমস্যায় পড়তে হয় কর্মীদের। এর সঙ্গে রয়েছে পর্যাপ্ত গাড়ির অভাবও। অর্থের অভাবে ঠিকমতো রক্ষণাবেক্ষণ না হওয়ায় প্রায়শই বিকল হয়ে পড়ে গাড়িগুলি। কর্মীদের অভিযোগ, পর্যাপ্ত গাড়ির অভাবে অনেক সময়েই দুর্ঘটনাস্থলে সঠিক সময়ে পৌঁছতে পারেন না তাঁরা। যার জেরে বিঘ্নিত হয় জরুরি পরিষেবা।



First Published: Friday, February 3, 2012 - 10:17


comments powered by Disqus