গেদের উত্তরপারাও চাইছে তাঁদের কাছে আসুন মুখ্যমন্ত্রী

Last Updated: Wednesday, June 19, 2013 - 11:02

কামদুনির পরে গেদের উত্তরপারা। ক্রোধে ফুঁসছে গোটা গ্রাম। দশ তারিখ দুপুরে ষষ্ঠ শ্রেণির স্কুল ছাত্রীকে ধর্ষণ করে খুন করা হয়। অথচ সেই ঘটনার পর একবারের জন্য মুখ্যমন্ত্রী যাননি ওই গ্রামে। নিহত ছাত্রীর পরিবারের পাশে দাঁড়াননি কোন নেতা-মন্ত্রী। তাই নিজেদের লড়াইকে আরও জোরদার করতে এবার পথে নামতে বাধ্য হয়েছেন গেদের মহিলারা। এখন তাঁদের একটা দাবি, অন্তত একবার তাঁদের কাছে আসুন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বৃষ্টির দুপুরে স্কুল থেকে আর ফেরেনি মেয়ে। একচিলতে বেড়ার ঘরে মেয়ের খাতাবই গুলি নিয়ে এখনও অপেক্ষায় দালানে বসে থাকেন মা। বছর দশেক হল বাবা মারা গিয়েছেন। মা কথা বলতে পারেন না। এই অবস্থায় পরিবারের দাবি, মুখ্যমন্ত্রী একবার তাঁদের কথা শুনুক।
  
প্রশাসনের টনক না নড়লেও, ছাত্রীর উপর এই নৃশংস অত্যাচার মেনে নিতে পারছেন না এলাকা মহিলারা। প্রতিবাদে পথে নেমেছেন তারা। সোমবার কামদুনি কাণ্ডের ঘটনার দশ দিন পরে সেখানে গিয়ে, নজিরবিহীন ক্ষোভের মুখে পড়েছিলেন রাজ্যের প্রশাসনিক প্রধান। আর প্রশাসনের উদাসীনতায় ক্রুদ্ধ গেদের মানুষ চাইছেন মুখ্যমন্ত্রীকে।
তাঁদের দাবি একটাই, অন্তত একবার সেখানে  আসুন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁদের পাশে দাঁড়ান তিনি। গাইঘাটায় কিশোরীর খুনের ঘটনায় শ্নীলতাহানীর অভিযোগ দায়ের করা হয়েছে। কংগ্রেসের এক প্রতিনিধি দল ছাত্রীর পরিবারকে নিয়ে থানায় যায়। সঙ্গে বেশকিছু গ্রামবাসীও ছিলেন।



First Published: Wednesday, June 19, 2013 - 11:02


comments powered by Disqus