ফের জিটিএ ইস্যুতে সুর চড়াল মোর্চা

এর আগে প্রাক্তন বিচারপতি শ্যামল সেনের হাই পাওয়ার্ড কমিটির সুপারিশ অনুযায়ী মাত্র পাঁচটি মৌজা তাঁদের দেওয়া হয়েছে। সেই সিদ্ধান্তে ক্ষোভ চরমে উঠলে শ্যামল সেন কমিটির সুপারিশ খতিয়ে দেখার জন্য তিন সদস্যের কমিটি গঠিত হয়। সেই কমিটির কাছে পনেরো দিনের মধ্যে মোর্চার পক্ষ থেকে লিখিত দাবিও পেশ করা হবে বলে মোর্চা নেতারা জানিয়েছেন। তাঁদের আরও অভিযোগ, যে সরকারি দফতরগুলি মৌজাকে হস্তান্তর করার কথা ছিল, সেই কাজ খুব আস্তে চলছে এবং পূর্ণ স্বায়ত্তশাসন দেওয়া হচ্ছে না। তাই দফতরের দ্রুত হস্তান্তরের কথা বলে পূর্ণ স্বায়ত্তশাসনের দাবি জানিয়েছেন মোর্চা নেতৃত্ব।

Updated By: Oct 13, 2012, 06:47 PM IST

ফের মৌজা-সহ একাধিক দাবিতে সুর চড়াল মোর্চা। শনিবার মহাকরণে মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠক করেন  রোশন গিরি, রমেশ আলে-সহ মোর্চার পাঁচ জন নেতৃত্ব। তাঁরা জানান, দাবি মতো ৩৯৫টি মৌজাই মোর্চাকে দিতে হবে।
এর আগে প্রাক্তন বিচারপতি শ্যামল সেনের হাই পাওয়ার্ড কমিটির সুপারিশ অনুযায়ী মাত্র পাঁচটি মৌজা তাঁদের দেওয়া হয়েছে। সেই সিদ্ধান্তে ক্ষোভ চরমে উঠলে শ্যামল সেন কমিটির সুপারিশ খতিয়ে দেখার জন্য তিন সদস্যের কমিটি গঠিত হয়। সেই কমিটির কাছে পনেরো দিনের মধ্যে মোর্চার পক্ষ থেকে লিখিত দাবিও পেশ করা হবে বলে মোর্চা নেতারা জানিয়েছেন। তাঁদের আরও অভিযোগ, যে সরকারি দফতরগুলি মৌজাকে হস্তান্তর করার কথা ছিল, সেই কাজ খুব আস্তে চলছে এবং পূর্ণ স্বায়ত্তশাসন দেওয়া হচ্ছে না। তাই দফতরের দ্রুত হস্তান্তরের কথা বলে পূর্ণ স্বায়ত্তশাসনের দাবি জানিয়েছেন মোর্চা নেতৃত্ব।
সরকারি চাকরি, স্কুল-কলেজে নিয়োগের ক্ষেত্রেও পূর্ণ স্বায়ত্তশাসন দাবি করেছেন তাঁরা। মোর্চাকে যে পরিমাণ অর্থ দেওয়া হবে বলে রাজ্য সরকারের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়েছিল, তা-ও তাঁরা পাননি বলে মোর্চা নেতারা এ দিন মুখ্যমন্ত্রীর কাছে অভিযোগ করেন।

.