উদ্বোধন হওয়া ভবনের ফের উদ্বোধন

Last Updated: Monday, April 8, 2013 - 22:50

উদ্বোধন হওয়া সংখ্যালঘু ভবন ভেঙে ফের একই জায়গায় তৈরি হল নতুন সরকারি ভবন। উদ্বোধন করলেন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। ঘটনায় বিতর্ক ছড়িয়েছে বাঁকুড়ায়। প্রশ্ন উঠেছে পঞ্চায়েতের আগে সংখ্যালঘু ভোট টানতেই কি পুরনো ভবন ভেঙে নতুন ভবনের উদ্বোধন করল সরকার।
সরকারি ভবন উদ্বোধনকে কেন্দ্র করে বিতর্ক ছড়াল বাঁকুড়ায়।  মুখ্যমন্ত্রীর ঘোষণা ছিল প্রতিটি জেলায় জেলাশাসকের দফতরের সামনে তৈরি করা হবে একটি করে সংখ্যালঘু ভবন। সেইমত বাঁকুড়ায় সংখ্যালঘু ভবনের জন্য বরাদ্দ করা হয় ৭২ লক্ষ টাকা। সোমবার বাঁকুড়ায় সংখ্যালঘু ভবনের উদ্বোধন করেন শিশুবিকাশ দফতরের মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়।
বামসরকারের আমলে ২০১০-এর ফেব্রুয়ারি মাসে এই একই জায়গায় গড়ে উঠেছিল সংখ্যালঘু ভবন। খরচ হয়েছিল প্রায় ২০ লক্ষ টাকা। সেই সময় এই ভবনের উদ্বোধন করেছিলেন তত্‍কালীন সংখ্যালঘু উন্নয়নমন্ত্রী আবদুস সাত্তার। অভিযোগ সেই পুরনো ভবন ভেঙে ফেলেই  তৈরি করা হয়েছে নতুন ভবন। প্রশ্ন উঠেছে তবে কী পঞ্চায়েতে সংখ্যালঘু ভোট টানার লক্ষ্যেই এইভাবে টাকার অপচয় করল সরকার।
যদিও বর্তমান মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মতে এখানে আগে আদৌও কোনও ভবন ছিল না। বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি পার্থপ্রতিম মজুমদার বলছেন, এই ভাবেই জনগণের টাকার অপচয় করছে রাজ্য সরকার। একই প্রকল্প নতুন নাম দিয়ে ফের উদ্বোধন করায় বিতর্ক ছড়িয়েছে বাঁকুড়ায়। যেখানে আগে একটি ভবন ছিলই। সেখানে কেনও ফের টাকা খরচ করে ভবন তৈরি হল তার কোনও সদুত্তর পাচ্ছেন না এলাকাবাসী।



First Published: Monday, April 8, 2013 - 22:50


comments powered by Disqus