২৪ ঘণ্টার খবরের জের, মাটি খুঁড়ে তোলা হল গুড়িয়ার দেহ

মাটি খুঁড়ে উদ্ধার হল গুড়িয়ার দেহ। পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য। ২৪ ঘণ্টার খবরের জেরে প্রশাসনিক তত্‍পরতায় শেষপর্যন্ত উদ্ধার করা হল দেহ। ঘটনাস্থলে ছিলেন এসডিপিও কস্তুরী বিশ্বাস। ইতিমধ্যেই দুলাল স্মৃতি সংসদ হোমকে বেআইনি ঘোষণা করেছে প্রশাসন।

Updated By: Jul 11, 2012, 06:02 PM IST

মাটি খুঁড়ে উদ্ধার হল গুড়িয়ার দেহ। পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য। ২৪ ঘণ্টার খবরের জেরে প্রশাসনিক তত্‍পরতায় শেষপর্যন্ত উদ্ধার করা হল দেহ। ঘটনাস্থলে ছিলেন এসডিও কস্তুরী বিশ্বাস। গ্রেফতার করা হয়েছে হোমের সেক্রেটারিকে। গুড়িয়ার দেহে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে বলে জানিয়েছেন হুগলির পুলিস সুপার। খুন ও প্রমাণ লোপাটের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিস। ইতিমধ্যেই দুলাল স্মৃতি সংসদ হোমকে বেআইনি ঘোষণা করেছে প্রশাসন।
হুগলির ধনেখালির দুলাল স্মৃতি সংসদ হোমের মধ্যে মানসিক ভারসাম্যহীন আবাসিকের রহস্য মৃত্যু। পুলিসকে না জানিয়ে রাতারাতি হোমের ভিতরেই পুঁতে দেওয়া হয় দেহ। সেই খবর জানতে পেরে ঘটনাস্থলে যান ২৪ ঘণ্টার প্রতিনিধিরা। তারপরই সামনে আসে গোটা ঘটনা। কিন্তু প্রথমে গুড়িয়াকে কেউ চিনতে চায়নি। হোম কর্তৃপক্ষকে সরাসরি প্রশ্ন করার পর প্রথমে এড়িয়ে যাওয়ার চেষ্টা করে তারা। তারপর স্বীকার, গুড়িয়া মারা গেছে। কর্তৃপক্ষের বয়ানে অসঙ্গতিও ধরা পড়ে। প্রথমে বলা হল দেহ পুড়িয়ে দেওয়া হয়েছে। শেষপর্যন্ত হোমের সেক্রেটারি স্বীকার করে নেন দেহ পুঁতে দেওয়ার কথা।

বাঁকুড়ার গোবিন্দনগর থেকে গত মে মাসে গুড়িয়া নামে ওই মহিলাকে উদ্ধার করা হয়। তারপর থেকে দুলাল স্মৃতি সংসদ হোমেই থাকতেন তিনি। অভিযোগ, শ্যামল নামের এক ব্যক্তি হোমের আবাসিক গুড়িয়া নামের এক মহিলাকে প্রথমে মারধর ও পরে তাঁর শ্লীলতাহানি করে। মঙ্গলবার থেকে গুড়িয়াকে হোমের আর কেউ দেখেনি। তার ঘর বন্ধ রাখা হয়েছিল। উদ্ধার হয় দেহ। পুঁতে দেওয়া হয় সোমবার। শ্যামল হোমে খাবার দিতে আসত বলে জানা গিয়েছে। ঘটনার জেরে আতঙ্কিত হয়ে পড়েন হোমের আবাসিকরা।
হোমের আবাসিকদের একাংশ জানিয়েছেন, ঘরের ভিতর থেকে উদ্ধার হয়েছিল গুড়িয়ার ক্ষতবিক্ষত দেহ। ২৬ জুন সন্ধেয় দুলাল স্মৃতি সংসদ হোমে তাঁর মৃত্যু হয় বলে অভিযোগ। যদিও হোম কর্তৃপক্ষের দাবি, গত ১ জুলাই হোমেরই একটি ঘর থেকে গুড়িয়ার দেহ উদ্ধার করেন তাঁরা। হোমের সেক্রেটারি নিজেই গুড়িয়ার ডেথ সার্টিফিকেট লিখে দেন। ধনেখালির দুলাল স্মৃতি সংসদ হোমের সভাপতি উদয় চাঁদ কুমারের দাবি, খাট থেকে পড়ে মৃত্যু হয়েছে গুড়িয়ার। প্রথমে জানালেন, অন্য এক ডাক্তার গুড়িয়ার ডেথ সার্টিফিকেট লিখেছিলেন। চেপে ধরতেই বয়ান যায় বদলে। জানালেন, তিনিই ডেথ সার্টিফিকেট লিখেছিলেন। হোমের আরেক আধিকারিক আবার দাবি করেন, দামোদর নদের ধারে গুড়িয়াকে দাহ করা করা হয়েছে। সবশেষে চাপের মুখে পড়ে হোম কর্তৃপক্ষ স্বীকার করে নেয় গুড়িয়াকে পুঁতে ফেলার কথা। এর পরই পুলিসের উপস্থিতিতে হোম চত্বরের মাটি খুঁড়ে শুরু হয় গুড়িয়ার দেহের সন্ধান। রহস্যে মোড়া এই ঘটনাকে ঘিরে ইতিমধ্যেই স্থানীয় জনমানসে অসংখ্য প্রশ্ন উঠেছে। তার মধ্যে সবচেয়ে বড় হয়ে দেখা দিয়েছে খুনের সম্ভাবনা।

.